শনিবার ২৩ মার্চ, ২০১৯ ইং , ৯ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৪ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

মুক্তিযুদ্ধে শহীদ পুলিশদের স্মরণে স্মৃতিস্তম্ভ উদ্বোধন

মার্চ ১৪, ২০১৯ | ৯:৫৫ অপরাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে মুক্তিযুদ্ধে শহীদ ৮১ পুলিশ সদস্যের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভ ‘জাগ্রত ৭১’ উদ্বোধন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এসময় তিনি বলেন- মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে না রাখলে আমরা পথ হারিয়ে ফেলব।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর হালিশহরে জেলা পুলিশ লাইন্সে ‘জাগ্রত ৭১’ উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। চট্টগ্রাম জেলা পুলিশ এই স্মৃতিস্তম্ভ নির্মাণ করেছে।

বিজ্ঞাপন

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের সব প্রেরণার উৎস মুক্তিযুদ্ধ। মুক্তিযুদ্ধে যারা জীবন উৎসর্গ করেছেন, তাদের যদি স্মরণ না রাখি তাহলে আমরা পথ হারিয়ে ফেলবো।’

তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী তৃতীয়বারের মতো জয়ী হয়েছেন। এতে প্রমাণ হয়েছে- বাংলাদেশের মানুষ মুক্তিযুদ্ধের পক্ষে। আমাদের ইতিহাস আমাদের জাগিয়ে তুলেছে।’

মন্ত্রী আরও বলেন, পুলিশ সদস্যরাও ইতিহাস থেকে শিক্ষা নিয়েছেন। গৌরবের ইতিহাস যে তাদের আছে, সেটা তারা স্মরণ করেছেন।’

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী ও আবু রেজা মোহাম্মদ নেজামউদ্দিন নদভী, চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন, সিএমপি কমিশনার মো.মাহাবুবর রহমান, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক এবং পুলিশ সুপার নুরে আলম মিনা।

সারাবাংলা/আরডি/এনএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন