শনিবার ২৩ মার্চ, ২০১৯ ইং , ৯ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৪ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

ঢাবিতে সাংবাদিকের ওপর হামলায় সাংবাদিক সমিতির নিন্দা

মার্চ ১৪, ২০১৯ | ১০:২৩ অপরাহ্ণ

।। ঢাবি করেসপন্ডেন্ট ।।

ডাকসুর নবনির্বাচিত সহসভাপতি নুরুল হক নুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) সাংবাদিকদের বিবৃতি দেওয়ার সময় বহিরাগত সন্ত্রাসীদের নেতৃত্বে সাংবাদিকদের ওপর হামলা হয়। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। বৃহস্পতিবার (১৪ মার্চ) সমিতির সভাপতি আসিফ ত্বাসীন ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়ন এক বিবৃতিতে এ ঘটনার নিন্দা জানান।

বিবৃতিতে বলা হয়, ডাকসু নির্বাচন পরবর্তীতে মঙ্গলবার দুপুরে নবনির্বাচিত সহসভাপতি নুরুল হক নুর টিএসসিতে সাংবাদিকদের বিবৃতি দিচ্ছিলেন। এ সময় বহিরাগতদের নেতৃত্বে ছাত্রলীগের নেতা-কর্মীরা হামলা চালায়। এ সময় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে তাদের হামলার মুখে পড়েন দৈনিক ভোরের ডাকের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য শহীদুল ইসলাম। তিনি নিজের পরিচয় দেওয়ার পরও তাকে মারধর করা হয়। শহীদুল ইসলামের ওপর হামলার স্থির ও ভিডিওচিত্র ইতোমধ্যে সকল গণমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত হয়েছে। প্রকাশিত স্থিরচিত্রের মাধ্যমে একজন হামলাকারীকে বহিরাগত হিসেবে চিহ্নিতও করা গেছে।

বিজ্ঞাপন

বিবৃতিতে আরও বলা হয়, হামলাকারী বহিরাগত সন্ত্রাসীর ছবি প্রকাশ হওয়ার পরও তার এবং এর সঙ্গে জড়িত অন্য কারও বিরুদ্ধে সংশ্লিষ্ট কারও পক্ষ থেকেই কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। অতীতেও বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সময় সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটেছে, কিন্তু কোনো বিচার হয়নি। বিচারহীনতার এই সংস্কৃতি থেকে আমাদের বের হয়ে আসা দরকার।

বিবৃতিতে গণমাধ্যমকর্মীদের সঙ্গে সংযত ও দায়িত্বশীল আচরণের আহ্বান জানিয়ে সাংবাদিক নেতারা বলেন, আমরা সাংবাদিকতার উপযুক্ত পরিবেশ, তথ্যের অবাধ নিশ্চয়তা এবং প্রকৃত সত্যের উন্মোচন চাই। সেটি নিশ্চিত করতে সাংবাদিকদের ওপর সংগঠিত উদ্দেশ্যপ্রণোদিত হামলার দৃষ্টান্তমূলক বিচারের আহবান জানাই।

সারাবাংলা/কেকে/এমআই

ঢাবিতে সাংবাদিকের ওপর হামলায় সাংবাদিক সমিতির নিন্দা
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন