বৃহস্পতিবার ২১ মার্চ, ২০১৯ ইং , ৭ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে অনশন স্থগিত

মার্চ ১৪, ২০১৯ | ১১:২৪ অপরাহ্ণ

।। ঢাবি করেসপন্ডেন্ট।।

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের প্রভোস্টের পদত্যাগসহ চার দফা দাবিতে অনশনরত ছাত্রীরা ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে অনশন সাময়িক স্থগিত করেছেন। বৃহস্পতিবার (১৪ মার্চ) রাত সোয়া ৯টার দিকে তারা অনশন স্থগিত করেন।

আরও পড়ুন: রোকেয়া হলের সামনে অনশনে অর্ধশতাধিক শিক্ষার্থীর একাত্মতা

বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী, রোকেয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. জিনাত হুদা, ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক, জিএস গোলাম রাব্বানী, এজিএস সাদ্দাম হোসেন ও হলের টিউটররা অনশনরতদের কাছে গিয়ে অনশন তুলে নেওয়ার আহ্বান জানান। কিন্তু দাবি আদায় না হলে তারা অনশন তুলবেন না বলে জানান। এক পর্যায়ে প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানীসহ হলের প্রভোস্টরা অনশনরতস্থল থেকে প্রধ্যক্ষ ভবনে চলে যান। ছাত্রীরাও সেখানে গিয়ে স্লোগান দিতে থাকেন। পরে অনশনরত দুই ছাত্রী অসুস্থ্য হলে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে তাদেরকে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে জানতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

আরও পড়ুন: রাজু-রোকেয়ায় অনশন চলছেই

এর আগে বুধবার রাত ৯টার দিকে রোকেয়া হলের আবাসিক পাঁচজন ছাত্রী চারদফা দাবিতে অনশন শুরু করেন। তাদের দাবিগুলো হলো রোকেয়া হল সংসদে পুনরায় নির্বাচন দেওয়া, হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জিনতা হুদার পদত্যাগ করা, শিক্ষার্থীদের নামে করা মামলা প্রত্যাহার করা ও আন্দোলনরত ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা।

সারাবাংলা/কেকে/এমএইচ

২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে অনশন স্থগিত
বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন