শনিবার ২৩ মার্চ, ২০১৯ ইং , ৯ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৪ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

মুম্বাইয়ে ওভারব্রিজ ধসে ৪ জনের মৃত্যু

মার্চ ১৫, ২০১৯ | ২:৩৫ পূর্বাহ্ণ

।। আন্তর্জাতিক ডেস্ক।।

ঢাকা: ভারতের মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাল রেলওয়ে স্টেশনের পাশের একটি ফুট ওভারব্রিজ ধসে ৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছে আরও ৪৫জন। ধসে পড়া এই ব্রিজের নিচে অনেকে চাপা পড়েছেন। তবে হতাহতের সংখ্যা বহু হতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয় কর্মকর্তারা।

এ ঘটনায় শোক প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী মৃতদের পরিবারকে ৫ লাখ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন। আহতদের চিকিৎসার সমস্ত ব্যয়ভারও সরকার বহন করবে বলে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

মুম্বই পুলিশ জানিয়েছে, আহতদের উদ্ধার করে সেন্ট জর্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক ছিল। পরে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এরপর আরও দুজনের মৃত্যু হয়।

প্রত্যক্ষর্শীরা জানিয়েছেন, বৃহস্পতিবার সকালেই ফুট ওভারব্রিজটি মেরামতের কাজ চলছিল। তা সত্ত্বেও যাতায়াত করছিল যাত্রীরা। গতবছরের জুলাইয়ে অন্ধেরিতে রেলব্রিজ ভেঙে পড়েছিল। তারপর ৪৪৫টি ওভারব্রিজের অডিট করা হয়। তার মধ্যে অবশ্য এই ফুট ওভারব্রিজ ছিল না।

এনডিটিভি বলছে, ওই ওভারব্রিজ ব্যবহার করে ছত্রপতি শিবাজি স্টেশনের একটি প্ল্যাটফর্মে প্রবেশ করতে হয়। ব্রিজটি ভেঙে পড়ায় অন্য রাস্তা ব্যবহারের পরামর্শ দিয়েছে স্থানীয় প্রশাসন।

সারাবাংলা/এমএইচ

মুম্বাইয়ে ওভারব্রিজ ধসে ৪ জনের মৃত্যু
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন