বিজ্ঞাপন

ক্রাইস্টচার্চ হামলায় এক বাংলাদেশি নারীর মৃত্যু: পররাষ্ট্রমন্ত্রী

March 15, 2019 | 12:33 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের একাধিক মসজিদে হামলার ঘটনায় এক প্রবাসী বাংলাদেশি নারীর মৃত্যুর খবর পাওয়া গেছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। তবে নিউজিল্যান্ড সফররত বাংলাদেশের ক্রিকেট দল সেখানে নিরাপদে আছেন বলে জানিয়েছেন তিনি।

শুক্রবার (১৫ মার্চ) দুপুর ১২টায় সিলেটের এম এ জি ওসমানী বিমানবন্দরে এক ব্রিফিংয়ে তিনি এসব তথ্য জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, নিউজিল্যান্ডের এই হামলায় প্রবাসী এক বাংলাদেশি নারীর মৃত্যুর খবর পাওয়া গেছে। আপনারা দোয়া করুন, আর কোনো প্রবাসী বাংলাদেশি যেন মৃতদের তালিকায় না থাকে।

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিকেট দল এখন নিউজিল্যান্ড সফরে রয়েছে। ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে নিরাপত্তাজনিক কোনো সতর্কবার্তা দেওয়া হয়েছিল কি না, এ প্রসঙ্গে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সন্ত্রাসী তৎপরতা আগে থেকে প্রেডিক্ট করা খুব ডিফিকাল্ট। আমাদের এখানে যেমন হলি আর্টিজান হামলা হয়েছিল। আমরা কি এ ধরনের হামলা কল্পনাও করেছি? শেষ পর্যন্ত এটি একটি দুর্ঘটনা। এ সম্পর্কে আগে থেকে কোনো তথ্য আমরা পাইনি। এমন ঘটনা অত্যন্ত দুঃখজনক।

আবদুল মোমেন আরও বলেন, আমরা জিরো টলারন্স ঘোষণা করে সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ করেছি। আমাদের এখানে জঙ্গি-সন্ত্রাস নেই। কিন্তু যারা নিজেদের সন্ত্রাসমুক্ত দেশ দাবি করে থাকে, তাদের দেশগুলোতেই প্রায়ই এ ধরনের দুর্ভাগ্যজনক ঘটনা ঘটে থাকে। এটা খুব দুঃখজনক।

বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যদের প্রসঙ্গে তিনি বলেন, আমাদের ক্রিকেট দলের সবাই সুস্থ আছেন। তারা হোটেলে ফিরে গেছেন। তারা খুবই সৌভাগ্যবান (লাকি) যে মসজিদে ঢোকার আগেই এই দুর্ঘটনা ঘটেছে।

বিজ্ঞাপন

আবদুল মোমেন আরও বলেন, নিউজিল্যান্ডে আমাদের কোনো মিশন নেই। ফলে সেখানকার পরিস্থিতি সরাসরি আমাদের জানার সুযোগ নেই। আমার পরিচিত বন্ধু-বান্ধব যারা আছেন, তারা সবাইও অন্য শহরে থাকেন, ক্রাইস্টচার্চে থাকেন না।

উল্লেখ্য, শুক্রবার স্থানীয় সময় দুপুর ১টা ৪০ মিনিটে ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে এক বন্দুকধারী হামলা চালায়। পরে আরও দুই মসজিদে হামলার খবর পাওয়া গেছে। এ ঘটনায় ২৭ জন মারা গেছে বলে এখন পর্যন্ত জানা গেছে।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন