বৃহস্পতিবার ২১ মার্চ, ২০১৯ ইং , ৭ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

টাইগারদের দেশে ফিরিয়ে আনতে পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে পাপনের ফোন

মার্চ ১৫, ২০১৯ | ২:২৬ অপরাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

নিউজিল্যান্ডের হ্যাগলি ওভালের আল নূর মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনার পর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে অনতিবিলম্বে দেশে ফিরিয়ে আনার সর্বাত্মক চেষ্টা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই মর্মে পররাষ্ট্র মন্ত্রণালয়ের শরণাপন্ন হয়েছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে ফোন করে দ্রুত ব্যবস্থা নেয়ার অনুরোধ করেছেন বিসিবি সভাপিতি নাজমুল হাসান পাপন।

শুক্রবার (১৫ মার্চ) দুপুরে গুলশানে নিজ বাসভাবনে আয়োজিত জরুরী এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

বিজ্ঞাপন

পাপন বলেন, ‘আমি যখন শুনেছি ওরা হোটেলে এসে পড়েছে। আমাদের মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার উনাকে ফোন করেছি। আমাদের দলটাকে যত দ্রুত সম্ভব আমি বাংলাদেশি নিয়ে আসতে চাই। এখন তো ওখানে লকডাউন আছে। কোথাও কিছু চলছে কিনা, এয়ারপোর্ট চালু আছে কিনা সেটাও তো আমরা জানি না। আমি ওকে বলেছি আমরা এখান থেকে টিকেট কাটার ব্যবস্থা করছি। কিন্তু ওদের ওখান থেকে বের করে প্লেনে উঠানোর ব্যবস্থা করার জন্য সাহায্য করবো। উনি বলেছেন, আমি এক্ষুনি ব্যবস্থা নিচ্ছি, সর্বাত্মক চেষ্টা করছি।’

উল্লেখ্য নিউজিল্যান্ডে বড় রকমের বিপদ থেকে বেঁচে গেছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। শুক্রবার জুম্মার নামাজ আদায় করতে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালের যে মসজিদে গিয়েছিলো সেখানে সন্ত্রাসী হামলা চালানো হয়। তবে হামলাটি আগে হওয়ায় এর কোন প্রভাব তামিম, মুশফিকদের ওপর পড়েনি। স্বাগতিকদের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের ভেন্যু ক্রাইস্ট চার্চে হওয়ায় এখন সেখানেই অবস্থান করছে লাল-সবুজের দল।

বিসিবি সুত্রে জানা গেছে, লিটন দাস ও নাইম হাসান ছাড়া সবাই শেষ টেস্ট সামনে রেখে অনুশীলনে ছিলেন। অনুশীলন শেষে তারা ওই মসজিদে জুম্মা আদায় করতে যান। মসজিদে প্রবেশের সময় স্থানীয় একজন তাদের ঢুকতে নিষেধ করেন। বলেন এখনে সন্ত্রাসী হামলা হয়েছে। একথা শোনামাত্র ভীত সন্ত্রস্ত হয়ে ক্রিকেটোররা টিম হোটেলে ফিরে আসেন।

ঘটনার পর বাংলাদেশ দলের টিম হোটেল সহ আশপাশের এলাকার নিরাপত্তাবস্থা জোরদার করা হয়েছে।

আরও পড়ুন : আমরা অনেক ভাগ্যবান: খালেদ মাসুদ পাইলট

‘যারা নিরাপত্তা নিশ্চিত করবে, তাদের ওখানেই খেলতে যাব’

তৃতীয় টেস্ট বাতিল, বাংলাদেশ দলের নিরাপত্তা জোরদার

নিউজিল্যান্ডে ক্রিকেটাররা নিরাপদে আছেন: বিসিবি

সারাবাংলা/এমআরএফ/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন