শনিবার ২৩ মার্চ, ২০১৯ ইং , ৯ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৪ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

চট্টগ্রামে উদীচীর নেতৃত্বে ফের মুশতারী শফি-শীলা

মার্চ ১৫, ২০১৯ | ৮:৫১ অপরাহ্ণ

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

চট্টগ্রাম ব্যুরো: অষ্টাদশ সম্মেলনে শহীদজায়া বেগম মুশতারী শফিকে সভাপতি ও অধ্যাপক শীলা দাশগুপ্তাকে সাধারণ সম্পাদক করে উদীচী শিল্পীগোষ্ঠী চট্টগ্রাম জেলা সংসদের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

নগরীর জেলা পরিষদ মিলনায়তনে শুক্রবার (১৫ মার্চ) দিনব্যাপী সাংগঠনিক অধিবেশন শেষে উদীচী কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডা. চন্দন দাশ ৪৪ সদস্যের নতুন কমিটি ঘোষণা করেন। নতুন কমিটি নির্বাচনের অধিবেশনে সভাপতিত্ব করেন উদীচী চট্টগ্রাম জেলা সংসদের বিগত কমিটি এবং পুনরায় নির্বাচিত সহ-সভাপতি প্রবাল দে।

বিজ্ঞাপন

উদীচী কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডা. চন্দন দাশ সারাবাংলাকে বলেন, ‘বিষয় নির্বাচনী কমিটি প্রস্তাবিত নতুন কমিটি নির্বাচনী অধিবেশনে সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়েছে। প্রতিনিধিরা সর্বসম্মতিক্রমে বেগম মুশতারী শফি এবং শীলা দাশগুপ্তাকে পুনঃনির্বাচিত করেছেন।’

দ্বিবার্ষিক কমিটির আগের দুটিতেও মুশতারী শফি এবং শীলা দাশগুপ্তা নেতৃত্ব দিয়েছিলেন।

নতুন কমিটিতে ৯ জন সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। এরা হলেন ডা.চন্দন দাশ, বাদল বরণ বড়ুয়া, গোলাম কিবরিয়া, অ্যাডভোকেট বিধান বিশ্বাস, প্রবাল দে, জামাল উদ্দিন হায়দার, অমল মিত্র, সুমন সেন ও তপন শীল।

নির্বাচিত তিনজন সহ-সম্পাদক হলেন- জয় সেন, মনীষ মিত্র ও ভাস্কর রায়।

নির্বাচিত ১০ সম্পাদক হলেন, দীপা বিশ্বাস, রশ্মি বড়ুয়া, অন্তরা দে, রমেন দাশগুপ্ত, অপর্ণা চৌধুরী, সঙ্গীতা ঘোষ, রতন সরকার, শিপন তালুকদার, শিবু চৌধুরী ও সুমি বৈদ্য।

নতুন কমিটিতে কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন আগের কমিটির সম্পাদকমণ্ডলির সদস্য বাবলা চৌধুরী।

এছাড়া নতুন কমিটিতে ১৯ জন সদস্য পদে নির্বাচিত হয়েছেন। পরবর্তী মেয়াদের জন্য উদীচীর জাতীয় পরিষদ সদস্য পদে জয় সেনকে নির্বাচিত করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার উদীচী চট্টগ্রাম জেলা সংসদের দুইদিনব্যাপী সম্মেলনের উদ্বোধন হয়। নগরীর এনায়েতবাজার মহিলা কলেজ মাঠে সম্মেলনের উদ্বোধন করেন গেরিলা মুক্তিযোদ্ধা কাজী নূরুল আবছার।

সারাবাংলা/আরডি/একে

চট্টগ্রামে উদীচীর নেতৃত্বে ফের মুশতারী শফি-শীলা
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন