শনিবার ২৩ মার্চ, ২০১৯ ইং , ৯ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৪ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

মরুর দেশে জয় নিয়ে ‘বারুদ’ হচ্ছে বাংলাদেশ

মার্চ ১৬, ২০১৯ | ১:৫৯ পূর্বাহ্ণ

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।

ঢাকা: এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে খেলতে কাতারের দোহায় অনুশীলন ক্যাম্প করছে বাংলাদেশ। প্রায় ১০ দিনের ক্যাম্পে মাঠ, জিম এবং সুইমিংপুলে অনুশীলন করছেন সুফিল-রবিউল-মতিন মিয়ারা। তবে ক্যাম্পের পাশাপাশি প্রীতি ম্যাচ খেলারও সুযোগ পাচ্ছেন লাল-সবুজের যুবারা। প্রথম প্রস্তুতি ম্যাচটাও জয় দিয়ে শুরু করেছে জেমি ডে’র শিষ্যরা।

শুক্রবার (১৫ মার্চ) রাতে কাতারের আলসায়লিয়াহ স্টেডিয়ামে স্থানীয় আল শাহানিয়া স্পোর্টিং ক্লাবের সঙ্গে ১-০ ব্যবধানে জয় পেয়েছ বাংলাদেশ। স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় (বাংলাদেশ সময় রাত ১০টা) ম্যাচটি শুরু হয়েছিল।

বিজ্ঞাপন

প্রীতিম্যাচ বলা হলেও বাংলাদেশ দলের ব্রিটিশ কোচ জেমি ডের টার্গেট হচ্ছে নিজেদের খেলোয়াড়দের ফিটনেসসহ এএফসির জন্য তৈরি হওয়া। তার সহকারী কোচ ডীন মে আছেন গোলকিপিং কোচিংয়ের জন্য। তিনি বাংলাদেশের গোলকিপারদের আলাদা ভাবে প্রশিক্ষণ দিচ্ছেন। এই কোচ চার সপ্তাহের জন্য বাংলাদেশের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। কাতার যাওয়ার আগে বাংলাদেশ জাতীয় ফুটবল দল কম্বোডিয়ার বিপক্ষে ফিফা প্রীতি ম্যাচ খেলে জয় পেয়েছে ১-০ গোলে।

ম্যাচের আগের দিন বেশ ঘাম ঝরিয়েছে বাংলাদেশ দল। সুফিল, জনি, সুশান্ত, ইব্রাহিম, রবিউল ও জিকোদের নিয়ে গুরু জেমি ডি দারুণ পরিশ্রম করছেন। দলের সঙ্গে আছেন নবনিযুক্ত গোলরক্ষক কোচ ডিন মে ও ফিজিও থেরাপিস্ট সাইমন মাল্টবাই।

একটা দারুণ প্রস্তুতি নিয়েই এএফসির বাছাইপর্ব শুরু করবে বাংলাদেশ দল। তারই পথে বারুদ হয়ে তৈরি হচ্ছে ফুটবলাররা।

কাতারেরর সর্বোচ্চ পেশাদার লিগের দল আল শাহানিয়াকে প্রস্তুতি ম্যাচে হারিয়েছে লাল-সবুজ জার্সিধারীরা। ৮৬ মিনিটে একমাত্র গোলটি করেছেন দলে প্রথমবারের মতো ডাক পাওয়া নোফেল এফসির স্টাইকার আশরাফুল ইসলাম। তার গোলেই জয় নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশের যুবারা।

সারাবাংলা/জেএইচ/এমএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন