শনিবার ২৩ মার্চ, ২০১৯ ইং , ৯ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৪ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

ক্রাইস্টচার্চ হামলা’র বিচার চাইলেন সনি বিল উইলিয়ামস

মার্চ ১৬, ২০১৯ | ৩:১২ পূর্বাহ্ণ

।। সারাবাংলা ডেস্ক ।।

ঢাকা: ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালের মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় স্তব্ধ বিশ্ববাসী। আন্তর্জাতিক গণমাধ্যমে এই ঘটনাকে নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। সমবেদনা জানাচ্ছেন বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান থেকে শুরু করে খেলোয়াড়রাও। এই ঘটনায় সমবেদনা জানিয়ে বিচার দাবি করেছেন নিউজল্যান্ডের রাগবি রারকা খেলোয়াড় সনি বিল উইলিয়ামস।

শুক্রবার (১৫ মার্চ) নিজের ভেরিফাইড টুইটার আইডি থেকে এক বার্তায় বিচারের দাবি জানান বিশ্বখ্যাত রাগবি তারকা সনি বিল উইলিয়ামস।
টুইটারে দেওয়া এক বার্তায় তিনি বলেন, আমি ন্যায় বিচারের পক্ষে। সেই বিচার কার পক্ষে গেল আর কার বিপক্ষে গেল তাতে কিছু যায়-আসে না। আর আমি সত্যের পক্ষে, সে সত্য যেই বলে থাকুক না কেন।

টুইটারে অপর এক ভিডিও বার্তায় সনি বিন উইলিয়ামস বলেন, আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। এই মাত্র খবরটা শুনে ভাষাহীন হয়ে পড়েছি। প্রায় ৩০ জনের মৃত্যুর খবর পেয়েছি। হতাহতের স্বজনদের প্রতি দোয়া রইল। খুব দুঃখ লাগছে এই ঘটনাটি নিউজিল্যান্ডে ঘটল।
৩৩ বছর বয়সী এই বিশ্বখ্যাত রাগবি তারকা ২০০৯ সালে ইসলামে ধর্মান্তরিত হন। ‘অল ব্ল্যাক’ খ্যাত নিউজিল্যান্ড রাগবি দলে তিনিই প্রথম মুসলিম খেলোয়াড়।

বিজ্ঞাপন

উল্লেখ্য, শুক্রবার (১৫ মার্চ) দুপুরের দিকে জুম্মার নামাজের সময় ক্রাইস্টচার্চের হ্যাগলি পার্কের মসজিদ আল নূর ও শহরতলী লিনউডের মসজিদে হামলা চালায় একাধিক বন্দুকধারী। আল নূর মসজিদে প্রায় তিন শ মুসল্লি নামাজ পড়তে সমবেত হয়েছিলেন। এতে প্রায় ৪৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আরও ৪৮ জন গুলিবিদ্ধ হয়েছে বলে জানা যায়। নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা আর্ডন এক সংবাদ সম্মেলনে এই দিনকে নিউজিল্যান্ডের অন্যতম কালো দিন হিসেবে আখ্যায়িত করেছেন।

সারাবাংলা/এসভি/এমএইচ

আরও পড়ুন

বেঁচে গেছি, সবাই দোয়া করবেন: তামিম

হামলার ঘটনা ‘লাইভ’ করেছিল বন্দুকধারী

ক্রাইস্টচার্চের মসজিদে গুলি, বেঁচে গেলেন তামিমরা

তৃতীয় টেস্ট বাতিল, বাংলাদেশ দলের নিরাপত্তা জোরদার

ক্রাইস্টচার্চ হামলায় নিহত ৪০, এক বন্দুকধারী অস্ট্রেলিয়ার

ক্রাইস্টচার্চ হামলায় এক বাংলাদেশি নারীর মৃত্যু: পররাষ্ট্রমন্ত্রী

নিউজিল্যান্ড মসজিদে সন্ত্রাসী হামলা, অল্পে রক্ষা মুশফিক–তামিমের

লিনউডেও মসজিদে হামলা, বহু হতাহতের আশঙ্কা, সন্দেহভাজন আটক

বিজ্ঞাপন
বিজ্ঞাপন