শনিবার ২৩ মার্চ, ২০১৯ ইং , ৯ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৪ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

বাজেট নিয়ে জাতিসংঘে ৩ দিনব্যাপী কর্মশালা

মার্চ ১৬, ২০১৯ | ৩:৫১ পূর্বাহ্ণ

।। সারাবাংলা ডেস্ক।।

ঢাকা: নিউইয়র্কে জাতিসংঘের বাংলাদেশ মিশনে তিন দিনব্যাপী সমন্বিত বাজেট ও হিসাবরক্ষণ পদ্ধতির ওপর এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগে ১২ মার্চ থেকে ১৪ মার্চ এ কর্মশালা অনুষ্ঠিত হয়। বিদেশে বাংলাদেশ মিশনসমূহে সরকারি অর্থের দক্ষ ব্যবস্থাপনা নিশ্চিত করা এবং অনলাইনে নিজস্ব বাজেট প্রস্তাবনা প্রণয়নের মাধ্যমে প্রতিষ্ঠানের বাজেটকে আরও বাস্তবধর্মী করাই ছিল এই কর্মশালার মূল লক্ষ্য

কর্মশালায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক, ওয়াশিংটন ডিসি, লস এঞ্জেলেস; কানাডার অটোয়া, টরান্টো; মেক্সিকো সিটি;  ব্রাজিলের ব্রাসিলিয়া ও পোলান্ডের বাংলাদেশ মিশনে কর্মরত হিসাবরক্ষণ কর্মকর্তারা অংশ নেন।

বিজ্ঞাপন

অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোহাম্মদ সাইফুল ইসলাম, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (প্রশাসন) সালাহ্উদ্দিন নোমান চৌধুরী এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক (অর্থ) শেখ ফরিদসহ অনেকে উপস্থিত ছিলেন।

বিশেষজ্ঞরা কর্মশালায় অংশগ্রহণকারীদের আইবাস ও ব্যাকস্ সিস্টেম ব্যবহারের মাধ্যমে ২০১৯-২০ অর্থবছর থেকে বাংলাদেশ সরকারের আধুনিক ডিজিটাল বাজেটিং সিস্টেম এবং আধুনিক বাজেট ব্যবস্থাপনার বিভিন্ন মৌলিক বিষয়ের সাথে পরিচয় করিয়ে দেন। তাছাড়া অনলাইন বাজেটিং এর ওপরে কর্মকর্তাদের হাতে-কলমে প্রশিক্ষণ দেন। কর্মশালার শেষ দিনে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।

সারাবাংলা/এজেডকে/এমএইচ

বাজেট নিয়ে জাতিসংঘে ৩ দিনব্যাপী কর্মশালা
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন