শনিবার ২৩ মার্চ, ২০১৯ ইং , ৯ চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৪ রজব, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

নিউইয়র্কে অ্যাসাল’র আলবেনি ক্যাপিটেল রিজিওন চ্যাপ্টারের অভিষেক

মার্চ ১৬, ২০১৯ | ১০:৪৯ পূর্বাহ্ণ

।। সারাবাংলা ডেস্ক ।।

যুক্তরাষ্ট্রে এশিয়ার আট দেশের প্রবাসীদের অধিকার প্রতিষ্ঠার সংগঠন অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার’র (অ্যাসাল) আলবেনি ক্যাপিটেল রিজিওন চ্যাপ্টারের অভিষেক অনুষ্ঠিত হয়েছে। গত ১০ মার্চ আলবেনিতে নিউইয়র্ক স্টেট এএফএল-সিআইও’র হেডকোয়ার্টার কনফারেন্স হলে ২০১৯-২০২০ সালের নতুন কমিটির এ অভিষেক হয়। এ কথা জানিয়েছে ইউএসনিউজঅনলাইন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আলবেনী সিটি হিউম্যান রাইটস কমিশনার ড. ব্রেন্ডা জে রবিনসন। বিশেষ অতিথি ছিলেন আলবেনী সিটির ১০ম ওয়ার্ডের কাউন্সিল মেম্বার ওউসু আনান, অ্যাসাল’র প্রতিষ্ঠাতা এবং ন্যাশনাল কমিটির প্রেসিডেন্ট মাফ মিসবাহ উদ্দীন ও অ্যাসাল’র ন্যাশনাল কমিটির সেক্রেটারি মো: করিম চৌধুরী।

অধ্যাপক মিজানুর রহমানের সভাপতিত্বে এবং মিঠু আমিনুল ভূঁইয়ার পরিচালনায় অনুষ্ঠানে আলবানি এরিয়ার কংগ্রেসম্যান পল টংকের কমিউনিটি অ্যাফেয়ার্স ডিরেক্টর, সিনেটর লিরোয় কমরী ও অ্যাসেম্বলিওম্যান এলিসিয়া হ্যান্ডম্যান সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

সিনেটর কমরী বলেন, আমি অ্যাসালের ক্যাপিটাল রিজিওন চ্যাপ্টার অনুষ্ঠানে এসে গর্ববোধ করছি। আমরা সিনেট ফ্লোর থেকে এসেছি, সেখানে কাজ চলছে, তাই এখনি ফিরে যাব, তবে অ্যাসালের ডাকে সব সময় আসবো।

অনুষ্ঠানে অতিথিরা ছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন হাডসন টাউনশীপ সুপারভাইজার আবদুস মিয়া, হাডসন দ্বিতীয় ওয়ার্ড এল্ডারম্যান দেওয়ান সারোয়ার, এনওয়াইএস এএফএল-সিআইও’র সেক্রেটারী-ট্রেজারারের স্পেশাল এসিস্টেন্ট ফরিদ মিশেলেন, অফিস সেক্রেটারী নাগমা সিং প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে অ্যাসাল প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট মাফ মিসবাহ উদ্দীন বলেন, আমেরিকায় দক্ষিণ এশীয়দের শক্তিশালী করতে রাজনৈতিক, শিক্ষাগত ও প্রেরণাদায়ক শক্তি তৈরির ক্ষেত্রে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। মূলধারার রাজনীতিতে তাদের অবস্থানকে আরও শক্তিশালী করার জন্য জোরালো ভূমিকা রাখছে।

সভায় ক্যাপিটেল রিজিওন চ্যাপ্টারের সভাপতি পুন:নির্বাচিত হয়েছেন অধ্যাপক মিজানুর রহমান এবং নতুন সেক্রেটারী নির্বাচিত হয়েছেন মিঠু আমিনুল ভূইয়া।

২০১৯-২০২০ সালের জন্য গঠিত এ কমিটির অন্যান্য কর্মকর্তারা হলেন: এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ডক্টর হাসান আহমেদ, অর্গানাইজিং ডিরেক্টর হেনরি রাশিদ, করেসপন্ডিং সেক্রেটারি মোহাম্মদ রনি, ট্রেজারার জাহাঙ্গীর আলম হাফিজ, এক্সিকিউটিভ ডাইরেক্টর দেওয়ান সারওয়ার বাবর, উইমেন্স কমিটি চেয়ার শাহেরা রহমান, ইমিগ্রেশন ডিরেক্টর সাইয়েদ নূর, পলিটিক্যাল একশন ডাইরেক্টর নুরুল আবেদীন, ভাইস প্রেসিডেন্ট মহিউদ্দিন মানিক, মিনহাজুল ইসলাম, আসিম পাথক, শামস তাব্রীজ, মাহমুদ সালেব এবং মোহাম্মেদ লতিফ। ট্রাস্টি এহতেশাম খন্দোকার, শেরশাহ মিজান, আব্দুস মিয়া, ড. ভলেটি, সাহারাজ আজিজ এবং আয়াজ মালিক। উইমেন’স কমিটি : সাহেরা রাহমান, মোসাম্মাৎ শারমিন, সায়েদা খাতুন ও ইয়ুথ কমিটি : সারা শেরেস্তা ও মোহাম্মদ রনি।

কমিটির কর্মকর্তাদের শপথ গ্রহণ করান আলবেনী সিটি হিউম্যান রাইটস কমিশনার ড. ব্রেন্ডা জে রবিনসন।

সারাবাংলা/আরএ

নিউইয়র্কে অ্যাসাল’র আলবেনি ক্যাপিটেল রিজিওন চ্যাপ্টারের অভিষেক
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন