বিজ্ঞাপন

ফোবানা সম্মেলন শুরু ৩০ আগস্ট

March 16, 2019 | 2:59 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: নিউইয়র্কের নাসাউ কলিসিয়ার লং আইল্যান্ডের ম্যারিয়ট হোটেলে তিন দিনব্যাপী ৩৩তম ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকা (ফোবানা) সম্মেলন অনুষ্ঠিত হবে। আগামী ৩০, ৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

শনিবার (১৬ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ৩৩তম ফোবানা কনভেনশন ২০১৯ এর আহ্বায়ক নার্গিস আহমেদ একথা জানান।

নার্গিস আহমেদ জানান, আমেরিকার ১৭টি রাজ্য থেকে ৭৬টি সংগঠন সম্মেলনে অংশগ্রহণ করবে। এছাড়া সম্মেলনে বাংলাদেশ থেকে অংশগ্রহণ করবেন সাংবাদিক, শিল্পী, বুদ্ধিজীবী ও সরকারের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা। সম্মেলনে নিউইয়র্ক সিটি মেয়র ও গভর্নরসহ ৩০ জনেরও অধিক রাজনৈতিক নেতাকে আমন্ত্রণ জানানো হবে।

বিজ্ঞাপন

এবারের সম্মেলনের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক হচ্ছে বিজনেস নেটওয়ার্কিং লাঞ্চ নামে একটি হাই প্রোফাইল বিজনেস সেশন অনুষ্ঠিত হবে। আমেরিকা ও বাংলাদেশের খ্যাতিমান বিজনেস ব্যক্তিত্বরা এতে অংশগ্রহণ করবেন। প্রায় ২০ হাজার প্রবাসী বাংলাদেশি ফোবানা সম্মেলনে অংশগ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে।

তিনি আরও জানান, যারা আমদানি-রফতানির ব্যবসা করেন, তারা এ সম্মেলনে অংশগ্রহণ করতে পারেন। আমরা আমেরিকা ও বাংলাদেশের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে চাই। ব্যবসায়ীদের বিনিয়োগ আকৃষ্ট করতেও কাজ করছে ফোবানা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, ৩৩তম ফোবানা কনভেনশন কমিটির সদস্য সচিব আবির আলমগীর ও, চিফ কো-অর্ডিনেটর জহির মাহমুদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন