বিজ্ঞাপন

টানা ছয় ম্যাচে পাকিস্তানকে হারালো নিউজিল্যান্ড

January 22, 2018 | 1:10 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

নিউজিল্যান্ড সফরে গিয়ে জয় দিয়ে শুরু করেছিল। এরপর টানা ছয়টি ম্যাচ হেরেছে পাকিস্তান। সবশেষ তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে পাকিস্তান। ফলে, সিরিজে ১-০ তে লিড নিয়েছে কিউইরা।

কিউই সফরে ওয়ানডে সিরিজের আগে প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে ১২০ রানে জিতেছিল পাকিস্তান। এরপর ৫ ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে। এবার টি-টোয়েন্টির প্রথম ম্যাচেও হারলো পাকিস্তান।

ওয়েলিংটনে আগে ব্যাটিংয়ে নেমে পাকিস্তান ১৯.৪ ওভারে গুটিয়ে যাবার আগে তোলে মাত্র ১০৫ রান। জবাবে, ব্যাটিংয়ে নেমে ১৫.৫ ওভার ব্যাট করে জয় তুলে নেয় ৩ উইকেট হারানো নিউজিল্যান্ড।

বিজ্ঞাপন

পাকিস্তানের বাবর আজম ৪১ বলে একটি চার আর একটি ছয়ে করেন ৪১ রান। শেষ দিকে ১২ বলে তিনটি ছক্কায় হাসান আলি ২৩ রান না করলে ১০০’র আগেই গুটিয়ে যেত পাকিস্তান। কারণ, ফখর জামান, উমর আমিন, মোহাম্মদ নওয়াজ, হারিস সোহেল, সরফরাজ আহমেদ, শাদাব খান, ফাহিম আশরাফ, মোহাম্মদ আমির আর রুম্মন রইসের ব্যাট থেকে দুই অঙ্কের রানই আসেনি।

নিউজিল্যান্ডের সেথ রান্স তিনটি, অধিনায়ক টিম সাউদি তিনটি উইকেট তুলে নেন। দুটি উইকেট পান মিচেল স্যান্টনার। আর একটি করে উইকেট নেন কলিন মুনরো-আনারু কিচেন।

ব্যাটিংয়ে নেমে কিউই ওপেনার মারটিন গাপটিল ২ রানে বিদায় নিলেও আরেক ওপেনার কলিন মুনরো ৪৩ বলে তিনটি চার আর দুটি ছক্কায় করেন অপরাজিত ৪৯ রান। গ্লেন ফিলিপস ৩ এবং টম ব্রুস ২৬ রানে সাজঘরে ফেরেন। ১৩ বলে তিনটি বাউন্ডারিতে ২২ রান করে অপরাজিত থাকেন রস টেইলর।

বিজ্ঞাপন

পাকিস্তানের রুম্মন রইস দুটি আর শাদাব খান একটি উইকেট দখল করেন। ম্যাচসেরা হন কলিন মুনরো। অকল্যান্ডে ২৫ জানুয়ারি সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে। ২৮ জানুয়ারি শেষ ম্যাচটি হবে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন