বিজ্ঞাপন

‘বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষা নিয়ে এগিয়ে যেতে হবে’

March 17, 2019 | 2:12 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) ব‌লে‌ছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাঙালি জা‌তি এই স্বাধীন দেশ পেত না। বঙ্গবন্ধু সত্যের পথ অবলম্বন করেছেন, সত্য থেকে তিনি বিচ্যুত হননি। বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষা নিয়েই আমাদের এগিয়ে যেতে হবে। ’

রোববার (১৭ মার্চ) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে রূপগঞ্জ কড়ইতলা মঞ্চে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন: বাংলাদেশ একদিন সমৃদ্ধশালী দেশে পরিণত হবে: পাটমন্ত্রী

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় আছেন বলেই বাংলাদেশ এখন সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ রাষ্ট্র পরিচালনার জন্যই এগুলো সম্ভব হয়েছে।’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা ধারণ করে দেশপ্রেমের আদর্শে নিজেদের জীবন গড়ে তুলতে সবার প্রতি আহ্বান জা‌নি‌য়ে তিনি বলেন, ১৯২০ সালের ১৭ মার্চ জন্মের পর থেকে সংক্ষিপ্ত জীবনে পর্যায়ে পর্যায়ে অনেক চড়াই উৎড়াই পেরিয়ে বঙ্গবন্ধু যে অসামান্য অবদান রেখে গেছেন, তা অনন্য দৃষ্টান্ত হয়ে রয়েছে। বাঙালি জাতি বন্ধুর সেই অবদান কোন দিন ভুলে যাবে না।

আরও পড়ুনপ্রধানমন্ত্রী নারীকে সম্মানিত করেছেন: পাটমন্ত্রী

তি‌নি আরও বলেন, আজকের প্রজন্মের সঙ্গে বঙ্গবন্ধুর আদর্শ ও মূল্যবোধের সেতুবন্ধন তৈরি করে দিতে হবে। প্রজন্ম থেকে প্রজন্মান্তরে তা অব্যাহত রেখে আমাদের দায়িত্ববোধের প্রমাণ রাখতে হবে।

এর আগে রূপগঞ্জ উপ‌জেলার মুড়াপাড়া কেন্দ্রীয় শহীদ মিনা‌রে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

এ সময় রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী, রূপগঞ্জ উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল হাসান, উপ‌জেলা মু‌ক্তি‌যোদ্ধা কমান্ডার আল আমিন দুলাল, নারায়ণগঞ্জ জেলা প্রাথ‌মিক বিদ্যালয় শিক্ষক স‌মি‌তির সভাপ‌তি আব্দুর র‌হিম, উপ‌জেলা মাধ্যমিক শিক্ষক স‌মি‌তির সভাপ‌তি আব্দুল আউয়াল মোল্লা, উপ‌জেলা য‌ুবলী‌গের সভাপ‌তি কামরুল হাসান তু‌হিন, সাধারণ সম্পাদক মোস্তা‌ফিজুর রহমান শা‌হিন, উপ‌জেলা স্বেচ্ছা‌ সেবক লী‌গের সভাপ‌তি মাহাবুবুর রহমান মে‌হের, সাধারণ সম্পাদক মোহাম্মদ নাঈম ভুঁইয়া, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শিলা রানী পাল, উপজেলা যুব মহিলা লীগের সভাপতি ফেরদৌসী আক্তার রিয়া, সাধারণ সম্পাদক সেলিনা আক্তার রিতা, উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিকদার, সাধারণ সম্পাদক শেখ ফরিদ ভূঁইয়া মাছুম, কাঞ্চন-মুড়াপাড়া আঞ্চলিক শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আবু জাবের বাবুলসহ শিক্ষা প্রতিষ্ঠা‌নের শিক্ষক ও শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

পরে শহীদ মিনার প্রাঙ্গণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগ‌ফেরাত কামনা করে বি‌শেষ মোনাজাত করা হয়।

এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে রূপগঞ্জ উপ‌জেলা প‌রিষদ চত্ত্বরে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর (বীর প্রতীক) র‌্যালিটি উপ‌জেলা প‌রিষদ থেকে শুরু হ‌য়ে বি‌ভিন্ন সড়ক প্রদ‌ক্ষিণ ক‌রে একই জায়গায় গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে বি‌ভিন্ন শিক্ষা প্রতিষ্ঠা‌নের শিক্ষার্থী, প্রশাস‌নের কর্মকর্তা ও দলীয় নেতা কর্মীদের নিয়ে কেক কাটা হয়।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন