বিজ্ঞাপন

ডাকসু নির্বাচনে অনিয়মের অভিযোগে বামজোটের ক্লাস-পরীক্ষা বর্জন

March 17, 2019 | 3:02 pm

।। ঢাবি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে তিনদফা দাবিতে সোমবার (১৮ মার্চ) থেকে সকল ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে প্রগতিশীল ছাত্রজোট। দাবি আদায় না হওয়া ক্লাস পর্যন্ত বর্জন কর্মসূচি চলবে বলে জানানো হয়েছে।

রোববার (১৭ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলন করে এই ঘোষণা দেন জোটের পক্ষ থেকে ভিপি পদে প্রতিদ্বন্দ্বীতাকারী লিটন নন্দী। এছাড়া আগামীকাল সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে উপাচার্যের কার্যালয় ঘেরাও করার ঘোষণাও দেওয়া হয়েছে। এসময় সেখানে জোটের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিটন নন্দী বলেন, ২৮ বছর পর ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কিন্তু আমরা দেখেছি এই নির্বাচনে ব্যাপক অনিয়ম করা হয়েছে। ডাকসু নির্বাচনে সামান্যতম ত্রুটিও মেনে নেয়া যায় না। একারণে ছাত্রলীগ ব্যতীত পাঁচ প্যানেল এই প্রহসনের নির্বাচন বর্জন করেছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন: ২১০ টাকা ভাড়ায় উবারে গণভবন গেলেন ভিপি নুর

আরও পড়ুন: প্রধানমন্ত্রীকে কদমবুসি করে দোয়া নিলেন নুর

গতকাল গণভবনে কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম থেকে ভিপি নির্বাচিত হওয়া নুরুল হক নুরের দেওয়া বক্তব্যের প্রসঙ্গে তিনি বলেন, নুর গণভবনে যে বক্তব্য দিয়েছে, সেটা তার আগের বক্তব্যের সঙ্গে সাংঘর্ষিক। তাদের সংগঠন আমাদের সঙ্গে একাত্ম হয়ে ভোট বর্জন করেছিল এবং আন্দোলন করার ঘোষণা দিয়েছিল। কিন্তু কাল যে বক্তব্য দিয়েছে সেটা সাংঘর্ষিক ।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে কোটা সংস্কার আন্দোলনের কেউ নেই কেন এমন প্রশ্নের জবাবে লিটন নন্দী বলেন, অন্য প্যানেলগুলো সাংগঠনিকভাবে এক হতে পারেনি। তারা এ বিষয়ে আলোচনা করছেন। তাদের বক্তব্য তার পরে দেবেন। আমাদের বক্তব্য আমরা উপস্থাপন করছি। এ বিষয়ে আমাদের বক্তব্য আমরা উপস্থাপন করলাম।

প্রগতিশীল ছাত্রজোটের উত্থাপিত তিনদফা দাবি হলো, নির্বাচন বাতিল, পুনঃতফসিল ঘোষণা এবং উপাচার্যের পদত্যাগ।

এর আগে নির্বাচনের দিন পাঁচটি জোট এক হয়ে সংবাদ সম্মেলন করে। সেগুলো হলো, প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্য, স্বতন্ত্র জোট, স্বাধিকার জোট, কোটা সংস্কার আন্দোলনের বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ও ছাত্র ফেডারেশন। কিন্তু আজকের সংবাদ সম্মেলনে শুধু একটি জোট ছাড়া বাকিদের দেখা যায়নি।

সারাবাংলা/কেকে/এনএইচ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন