বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর জন্মদিনে ঢামেকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা, উন্নত খাবার

March 17, 2019 | 4:40 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বিনামূল্যে স্বাস্থ্যসেবা, রোগীদের জন্য উন্নত খাবার সরবরাহ, আলোচনা সভার মতো নানা আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন উদযাপন করল ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল। দিনটি জাতীয় শিশু দিবস হওয়ায় নতুন করে সাজানো হয় হাসপাতালের শিশু ওয়ার্ডগুলো। এসময় শিশুরা স্লোগান দেয়, ‘খুশির দিন, সুখের দিন, বঙ্গবন্ধুর জন্মদিন’।

রোববার (১৭ মার্চ) সকাল ৮টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত হ্সপাতালের সভাকক্ষে কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন, ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, উপাধ্যক্ষ অধ্যাপক ডা. শফিকুল ইসলামসহ হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা এই আয়োজনে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, বঙ্গবন্ধু ছিলেন আমাদের আদর্শের প্রতীক। তার আদর্শ আমাদের মেনে চলতে হবে। তার জন্মদিন উপলক্ষে হাসপাতালের বহির্বিভাগ খোলা রাখা হয়েছে। দুপুর ১২টা পর্যন্ত ফ্রি টিকিটের ব্যবস্থা করা হয়েছে। হাসপাতালের রোগীদের জন্য উন্নত খাবারের ব্যবস্থা করা হয়েছে।

বিজ্ঞাপন

পরে বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন (বিএনএ) তাদের কার্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করে। কেক কেটে জাতির জনকের জন্মদিনের কার্যক্রম শুরু করে তারা। বক্তারা বলেন, আজ বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস। এই দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। বঙ্গবন্ধু নার্সদের অত্যন্ত স্নেহ করতেন। তার ধারাবাহিকতা বজায় রেখেছেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠান শেষে পথশিশুদের মধ্যে খাবার বিতরণ করা হয় এই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে। এসময় উপস্থিত ছিলেন ঢামেক হাসপাতালের উপপরিচালক ডা. বিদ্যুৎ কান্তি পাল, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আবুল খায়ের ও সাধারণ সম্পাদক দীপু সারোয়ার, বিএনএ সভাপতি মো. কামাল হোসেন পাটোয়ারী ও সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান জুয়েলসহ অন্যরা।

সারাবাংলা/এসএসআর/টিআর

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন