বিজ্ঞাপন

আবারো গ্রিজম্যানের দিকে তাকিয়ে বার্সা

March 17, 2019 | 6:02 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

গত দলবদলের বাজারে আলোচনার শীর্ষে ছিলেন অ্যাতলেতিকো মাদ্রিদের ২৭ বছর বয়সী ফরাসি তারকা অ্যান্তোনিও গ্রিজম্যান। বিশ্বকাপ জয়ী এই তারকাকে দলে টানতে চেষ্টা করেছিল আরেক স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। কাতালান ক্লাবটির দলপতি লিওনেল মেসি নিজেই গ্রিজম্যানকে দলে চেয়েছিলেন। তখন ফরাসি তারকা বার্সার প্রস্তাব ফিরিয়ে দেন। আবারো গ্রিজম্যানের দিকে তাকানোর সুযোগ পেয়েছে বার্সা।

গত দল বদলের মৌসুম শুরুর আগে থেকেই ফরাসি এই ফরোয়ার্ডের সঙ্গে যোগাযোগ করে বার্সা। মেসিও বলেছিলেন দলবদলের মৌসুমে গ্রিজম্যানকে বার্সায় দেখলে বেশ খুশি হবেন তিনি, ‘এটা পুরোপুরি স্পষ্ট যে, আমি তাকে (গ্রিজম্যান) পছন্দ করি, সময়ের অন্যতম সেরা খেলোয়াড় সে। আমরা সেরা খেলোয়াড়কেই চাই, গ্রিজম্যানও সেরাদের একজন।’

তবে, গ্রিজম্যান নিজের ক্লাব অ্যাতলেতিকোর জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগ জিততে চেয়েছিলেন। বার্সার প্রস্তাবও ফিরিয়ে দেন। এই মৌসুমে জুভেন্টাসের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে অ্যাতলেতিকো। তাতে, ২০০ মিলিয়ন বাইআউট ক্লজের গ্রিজম্যানের দামও কমে এসেছে বলে জানাচ্ছে স্প্যানিশ সংবাদমাধ্যম। তাতে আরেকবার গ্রিজম্যানের দিকে হাত বাড়াচ্ছে বার্সা। আরও জানা যায়, পাঁচ মৌসুমে অ্যাতলেতিকোর জার্সিতে লিগের ম্যাচে ৯১ গোল করা গ্রিজম্যানকে বার্সা নিতে পারলে ছেড়ে দেওয়া হবে উরুগুয়ের তারকা লুইস সুয়ারেজকে।

বিজ্ঞাপন

গ্রিজম্যানকে মেসির সঙ্গে দেখে খুশি হতে পারেন বার্সা সমর্থকরা, এটা বলাই যায়। মেসি অবশ্য বলে রেখেছেন, গ্রিজম্যান সিদ্ধান্ত নিলে তাকে ড্রেসিংরুমে স্বাগত জানাতে আগ্রহী বার্সা। স্প্যানিশ গণমাধ্যম স্পোর্ত অবশ্য বলছে, দলবদলের মৌসুমে বার্সার সঙ্গে ৫ বছরের চুক্তি হতে পারে গ্রিজম্যানের।

২০১৪ সাল থেকে অ্যাতলেতিকো মাদ্রিদে পাঁচ মৌসুমে লিগে ১৭১ ম্যাচ খেলেছেন গ্রিজম্যান। এই ক্লাবে ২৪৮টি ম্যাচে ১৩০টি গোল করেছেন তিনি। এর আগে রিয়াল সোসিয়েদাদে খেলেছেন চার মৌসুম। সোসিয়েদাদের হয়ে ২০১ ম্যাচ খেলে ৫২টি গোল করেছিলেন এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড। এবারের মৌসুমে ৩৯ ম্যাচে ১৮টি গোল পেয়েছেন এই ফরোয়ার্ড। ফরাসি তারকা ক্লাব ক্যারিয়ারে খেলেছেন ৪৪৯টি ম্যাচ, যেখানে তার গোল ১৮২টি।

তবে গ্রিজম্যানের বার্সায় আসা নিয়ে গুঞ্জন উঠলেও তাকিয়ে থাকতে হচ্ছে ট্রান্সফার উইন্ডোর দিকেই।

বিজ্ঞাপন

** শেষ আটে বার্সার বিপক্ষে ইউনাইটেড, জুভেন্টাসের প্রতিপক্ষ আয়াক্স

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন