বিজ্ঞাপন

বর্জনে সাড়া নেই, ঢাবির ক্লাস-পরীক্ষা চলছে স্বাভাবিক

March 18, 2019 | 11:44 am

।। ঢা‌বি ক‌রেসপ‌ন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ব্যাপক অনিয়মের অভিযোগ তু‌লে নির্বাচনে অংশগ্রহণকারী পাঁচ‌টি প্যা‌নেল ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি ঘোষণা ক‌রে। ত‌বে রোববারের (১৭ মার্চ) ডাকা এই কর্মসূচিতে সাড়া দেয়নি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। সোমবার (১৮ মার্চ) সরেজমিনে দেখা যায়, বিশ্ব‌বিদ্যাল‌য়ে ক্লাস-পরীক্ষা কার্যক্রম স্বাভা‌বিক র‌য়ে‌ছে।

এদিন ক্যাম্পা‌সে শিক্ষার্থীদের স্বাভাবিক উপ‌স্থি‌তি লক্ষ্য করা যায়। ক‌য়েক‌টি বিভা‌গের শিক্ষার্থী‌দের স‌ঙ্গে কথা ব‌লেও জানা গে‌ছে তা‌দের ক্লাস পরীক্ষা অনু‌ষ্ঠিত হ‌চ্ছে। সুমাইয়া সু‌মি নামে সমাজ বিজ্ঞান বিভা‌গের এক শিক্ষার্থী সারাবাংলা‌কে ব‌লেন, আমা‌দের ক্লাস অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। শিক্ষার্থীরা স্বতঃস্ফুর্তভা‌বে ক্লা‌সে অংশ নি‌য়ে‌ছে। কেউ য‌দি ক্লা‌সে না আসে তাহ‌লে ব্যক্তিগত কার‌ণে আসেনি। তা আন্দোলনের কার‌ণে নয়।

এছাড়া, তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভা‌গের এক ছাত্রী সারাবাংলাকে ব‌লেন, তাদের পরীক্ষা অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে।

বিজ্ঞাপন

তবে দু-এক‌টি বিভা‌গে ক্লাস না হওয়ার চিত্রও পাওয়া গে‌ছে। ফার‌সি ভাষা ও সা‌হিত্য বিভা‌গ, গণ‌যোগা‌যোগ ও সাংবা‌দিকতা বিভা‌গের ক‌য়েক‌টি ব‌র্ষের নিয়মিত ক্লাস হয়নি। ত‌বে তা আন্দোলনের কারণে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। ফার‌সি ভাষা ও সা‌হিত্য বিভা‌গের এক শিক্ষার্থী‌র কাছে, কি কার‌ণে ক্লাস হ‌চ্ছে না জানতে চাইলে ওই শিক্ষার্থী তা জানা‌তে পা‌রেন‌নি।

উল্লেখ্য, গতকাল পাঁচ‌টি প্যা‌নে‌লের প্রার্থীরা চার দফা দা‌বি‌তে ক্লাস বর্জন কর্মসূ‌চি ও ভি‌সি কার্যাল‌য়ের সাম‌নে অবস্থানের ঘোষণ‌া দেন। তা‌দের দা‌বিগু‌লো হ‌লো নির্বাচন বা‌তিল ক‌রা, পুনরায় নির্বাচনের তফ‌সিল ঘোষণা দেয়া, নির্বাচন সং‌শ্লিষ্ট‌দের পদত্যাগ করা , ছাত্র‌দের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করা ও শিক্ষার্থী‌দের ওপর হামলাকারী‌দের দৃষ্টান্তমূলক শা‌স্তি দেওয়া।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন