শুক্রবার ১৯ জুলাই, ২০১৯ ইং , ৪ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

বর্ণাঢ্য আয়োজনে ইতালিতে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী পালিত

মার্চ ১৯, ২০১৯ | ৩:৪৭ অপরাহ্ণ

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে

স্বাধীন বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেছে প্রবাসী বাংলাদেশিরা। এরই অংশ হিসেবে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস হিসেব উপলক্ষে বাংলাদেশ দূতাবাস, ইতালি বর্ণাঢ্য কর্মসূচির  আয়োজন করে। সেসব আয়োজনে ছিল, শিশুদের উপস্থিত বক্তব্য, আবৃত্তি ও নানান খেলায় অংশগ্রহণ করা।

আলোচনা অনুষ্ঠানে দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স সিকদার মো: আশরাফুর রহমান বলেন, বঙ্গবন্ধুর আদর্শে আমাদের প্রজন্মকে গড়ে তুলতে হবে। আজকের শিশুরাই আগামী দিনে দেশে-বিদেশে নেতৃত্ব দিতে অনুপ্রাণিত হবে।

বক্তারা আলোচনায় বলেন, আজ জাতির আনন্দের দিন। এইদিনে বঙ্গবন্ধুর জন্ম হয়েছে বলেই বাংলাদেশের জন্ম হয়েছে। আমরা পেয়েছি স্বাধীন বাংলাদেশ।

বিজ্ঞাপন

বক্তারা আরও জানান, যারা বাংলাদেশকে বিশ্বাস করে, মুক্তিযুদ্ধের আদর্শ ধারণ করে, তাদের মাঝেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকবেন জন্ম থেকে জন্মান্তরে।

এছাড়াও আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, কে. এম লোকমান হোসেন, ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, সহ-সভাপতি জসিম উদ্দিনসহ আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং অন্যান্য নেতৃবৃন্দরা।

পরে দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স ও উপস্থিত নেতৃবৃন্দ প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের পুরস্কার প্রদান করেন।

এধরনের আয়োজনের মাধ্যমে আমাদের প্রজন্ম বাংলাদেশ ও দেশের সঠিক ইতিহাস সম্পর্কে জানতে পারছে বলে মন্তব্য করেন প্রবাসী অভিভাবকরা।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন