বৃহস্পতিবার ১৮ জুলাই, ২০১৯ ইং , ৩ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

ফ্রাঙ্কফুর্টে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

মার্চ ১৯, ২০১৯ | ১০:২৮ অপরাহ্ণ

ফাতেমা রহমান রুমা

জার্মানি: বঙ্গবন্ধু ফাউন্ডেশন জার্মানি শাখার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে। রোববার (১৭ মার্চ) জার্মানির ফ্রাঙ্কফুর্ট এর হাউজ গালোস অডিটোরিয়ামে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রামাণ্য চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি মাহফুজ ফারুকের সভাপতিত্তে আলোচনা সভা পরিচালনা করেন নজরুল ইসলাম খালেদ। আলোচনা অংশ গ্রহণ করেন টেলি-কন্ফারেন্স এর মাধ্যমে বাংলাদেশ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ঠান্ডু । অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন ফরিদ হোসেন সিহাব।

সর্বো ইউরোপ আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা শ্রী অনিল দাশ গুপ্ত ,খসরু খান, মুক্তিযোদ্ধা মহাসিন হায়দার মনি, নাজমুন নেচ্চা পেয়ারি, হাফিজুর রহমান আলম, জাহিদুল ইসলাম পুলক, মাবু জাফর স্বপন, জালাল আবেদিন, আব্দুল ওয়াদুদ, ফাতেমা রহমান রুমা, কাজী আসিফ হোসেন দ্বীপ, সাইখুল ইসলাম সোহেল,স্বজন চক্রবর্তীসহ অনেকে।

বিজ্ঞাপন

শান্তা গ্রামুলার এর পরিচালনায় শিশু কিশোরদের মনোমুগ্ধকর আয়োজনে ছিল নৃত্য পরিবেশন, কবিতা আবৃত্তি ও গান।

সংগঠনের সংস্কৃতিক সম্পাদক হ্যাপি উদ্দিনের পরিচালনায় সাংস্কৃতিক সন্ধ্যায় সংগীত পরিবেশন করেন অংকিতা সর্মা ও যারা উদ্দিন, মিনহাজ দ্বীপন, রিয়েল আনোয়ার, ইনামুল হক, শিরিন আলম,নিম্মী কাদের, আবৃত্তি অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন হাফিজুর রহমান আলম ও মায়েদুল ইসলাম তালুকদার ।

সৈয়দ শামসুল হক এর লেখা বঙ্গবন্ধুর বীর গাঁথার বই এর অংশ বিশেষ জার্মান ভাষায় অনুবাদ করে পড়ে ছোট্ট শিশু মাঈশা রাহমান। অনুষ্ঠান শেষে নৈশ ভোজের আয়োজন করা হয়।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন