বিজ্ঞাপন

‘মেসি সেরা এবং চিরকাল সেরা থাকবে’

January 22, 2018 | 6:03 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

রিয়াল বেতিসকে তাদের মাঠেই ৫-০ গোলে উড়িয়ে দেওয়ার ম্যাচে জোড়া গোল করা বার্সেলোনার লিওনেল মেসির উচ্ছ্বসিত প্রশংসা করেছেন ক্লাব কোচ আরনেস্টো ভালভারদে। আর্জেন্টাইন ফরোয়ার্ডকে সর্বকালের সেরা খেলোয়াড় হিসেবে দেখছেন কাতালান ক্লাবটির কোচ।

লা লিগায় রিয়াল বেতিসকে উড়িয়ে দেওয়ার ম্যাচে জোড়া গোল করেন মেসি। চলতি লিগে এখন পর্যন্ত ১৯ গোল করলেন মেসি। স্পেনের শীর্ষ লিগের প্রথম খেলোয়াড় হিসেবে টানা ১০ মৌসুমের প্রতিটিতে সব প্রতিযোগিতা মিলিয়ে কমপক্ষে ২৫টি করে গোল করেছেন আর্জেন্টিনার এই ফরোয়ার্ড।

ম্যাচে আরও দুটি গোল করেন লুইস সুয়ারেজ। একটি গোল করেন ইভান রেকিটিচ। আর এই ম্যাচে জোড়া গোল করে লা লিগায় শততম গোলের মাইলফলক ছুঁয়েছেন সুয়ারেজ। উরুগুয়ের দ্বিতীয় ফুটবলার হিসেবে দারুণ এই কীর্তি গড়লেন তিনি। তার আগে অ্যাতলেতিকো মাদ্রিদের হয়ে দিয়েগো ফোরলান ক্যারিয়ারে মোট ১২৮ লা লিগা গোল করেন।

বিজ্ঞাপন

এ নিয়ে লিগে টানা চার ম্যাচের প্রতিটিতে গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়েও গোল করালেন পাঁচবারের বর্ষসেরা মেসি। কোচ ভালভারদে জানান, ‘মেসিকে আপনার উপভোগ করতেই হবে। কারণ আমরা তার যুগে বাস করছি। আমি যখন মেসির প্রতিপক্ষ ক্লাবের কোচ ছিলাম, তখনও আমাকে ভুগতে হয়েছে। আর আমি জানি, সেটা কেমন লাগে। এখন আমি এটা উপভোগ করতে পারি।’

বার্সা কোচ আরও যোগ করেন, ‘মেসি সেরা এবং চিরকাল সেরা থাকবে। তাকে প্রতিদিন দেখাটা দারুণ।’

২০ ম্যাচে ১৭ জয় ও তিন ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে লিগের টেবিলের শীর্ষে বার্সা। দ্বিতীয় স্থানে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৪৩। ৩ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে ভালেন্সিয়া। বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ১৯ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন