বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০১৯ ইং , ১২ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

প্রথম বাংলাদেশি এয়ারলাইন্স হিসেবে চেন্নাই উড়বে ইউএস-বাংলা

মার্চ ২০, ২০১৯ | ৬:২১ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: প্রথমবারের মতো আগামী ৩১ মার্চ থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স ভারতের চেন্নাইতে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। প্রথম পর্যায়ে সপ্তাহে তিন দিন ঢাকা থেকে চেন্নাই রুটে ফ্লাইট পরিচালিত হবে।

বুধবার (২০ মার্চ) রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারাগাঁওয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ঢাকা-চট্টগ্রাম-চেন্নাই রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালিত হবে। বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে ৮টি বিজনেস ক্লাস, ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন ব্যবস্থা রয়েছে।

বিজ্ঞাপন

ইমরান আসিফ জানান, বর্তমানে ইউএস-বাংলা ঢাকা থেকে সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, মাস্কাট, দোহা ও কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া চট্টগ্রাম থেকে মাস্কাট, দোহা ও কলকাতা রুটেও ফ্লাইট পরিচালনা করছে। আর আগামী ৩১ মার্চ থেকে ঢাকা-চট্টগ্রাম-চেন্নাই রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইট শুরু করতে যাচ্ছে।

ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে চেন্নাই রুটে ওয়ানওয়ের জন্য সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ১৫ হাজার ৪৩ টাকা। রিটার্ন টিকেটের ভাড়া ধরা হয়েছে ২২ হাজার ২২৩ টাকা। যারা চট্টগ্রাম থেকে চেন্নাই যাবেন, তাদের জন্য ওয়ানওয়ের সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ১৬ হাজার ৪৫ টাকা। রিটার্ন টিকেটের ভাড়া ধরা হয়েছে ২২ হাজার ২২৫ টাকা।

রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ঢাকা থেকে সকাল ৯টা ১০ মিনিটে এবং চট্টগ্রাম থেকে সকাল ১০টা ৪৫ মিনিটে চেন্নাইয়ের উদ্দেশে ফ্লাইট ছেড়ে যাবে। চেন্নাই পৌঁছাবে স্থানীয় সময় দুপুর পৌনে ১টায়। ওই তিনদিন চেন্নাই থেকে স্থানীয় সময় দুপুর দেড়টায় চট্টগ্রামের উদ্দেশে ফ্লাইট ছেড়ে আসবে। পৌঁছাবে বিকেল সাড়ে ৪টায়। চট্টগ্রাম থেকে ছেড়ে ঢাকায় পৌঁছাবে সন্ধ্যা ৬টায়।

ইমরান আসিফ বলেন, ইউএস-বাংলা এয়ারলাইন্স অত্যন্ত সুনামের সাথে ঢাকা ও চট্টগ্রাম থেকে কলকাতায় ফ্লাইট পরিচালনা করে আসছে। সকলের প্রত্যাশা অনুযায়ী, বাংলাদেশি প্রথম কোনো এয়ারলাইন্স হিসেবে ইউএস-বাংলা ভারতের অন্যতম গন্তব্য চেন্নাইয়ে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে।

চেন্নাইতে বাংলাদেশি পর্যটকদের জন্য আকর্ষণীয় ট্যুর ও মেডিকেল প্যাকেজ ঘোষণা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। ইতোমধ্যে ইউএস-বাংলা এয়ারলাইন্স ও চেন্নাইয়ের অ্যাপোলো হসপিটালের মধ্যে একটি দ্বিপাক্ষিক চুক্তি সই হয়েছে বলেও জানান ইমরান আসিফ।

ইউএস-বাংলা ৩৭ হাজার ৯৯০ টাকায় একটি হেলথ প্যাকেজ ঘোষণা করেছে। এর মধ্যে থাকবে, ঢাকা-চেন্নাই-ঢাকা রিটার্ন এয়ার টিকেট, দুই জনের জন্য ২ রাত ৩ দিন থাকার ব্যবস্থা, চিকিৎসকের সঙ্গে সাক্ষাৎ, বিমানবন্দর থেকে হসপিটালে ট্রান্সপোর্ট এবং অ্যাপোলো মাস্টার হেলথ চেক প্যাকেজ।

পর্যটকদের জন্য নূন্যতম ৩২ হাজার ৪৯০ টাকায় ২ রাত ৩ দিনের হলি ডে প্যাকেজ দিচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। প্যাকেজে থাকছে, ঢাকা-চেন্নাই-ঢাকা রিটার্ন এয়ার টিকেট, দুই জনের জন্য ২ রাত ৩ দিন থাকার ব্যবস্থা, কমপ্লিমেন্টারি সকালের নাস্তা, এয়ারপোর্ট পিক-আপ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চেন্নাই অ্যাপোলো হসপিটালের পরিচালক জিতু ঘোষ, ইউএস-বাংলা এয়ারলাইন্সের মার্কেটিং হেড শফিকুল ইসলাম, ইউএস-বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ ও মার্কেটিং সাপোর্ট) কামরুল ইসলামসহ অন্যরা।

সারাবাংলা/জেএ/এটি

প্রথম বাংলাদেশি এয়ারলাইন্স হিসেবে চেন্নাই উড়বে ইউএস-বাংলা
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন