বিজ্ঞাপন

স্বাগতিক জার্মানিকে রুখে দিয়েছে সার্বিয়া

March 21, 2019 | 5:24 am

স্পোর্টস ডেস্ক

বল পজিশনে ৬৮ শতাংশ এগিয়ে থেকেও জয় পায়নি সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। নিজেদের মাটিতে ১-১ গোলে সার্বিয়ার বিপক্ষে ড্র করেছে জোয়াকিম লোর শিষ্যরা। উলফসবুর্গের মাঠ ভক্সওয়াগন অ্যারেনায় আতিথ্য নিয়ে সার্বিয়া আন্তর্জাতিক প্রীতি ম্যাচে স্বাগতিক জার্মানদের রুখে দিয়েছে।

বিজ্ঞাপন

ম্যাচের ১২তম মিনিটেই এগিয়ে যায় সার্বিয়া। লুকা জোভিকের গোলে লিড রেখে বিরতিতে যায় অতিথিরা। কর্নার থেকে উড়ে আসা বল জার্মানরা ডিফেন্ডাররা ক্লিয়ার করতে ব্যর্থ হলে সেই সুযোগ কাজে লাগান জোভিক। প্রথমার্ধে গোলের দেখা পায়নি জার্মানি। স্বাগতিকদের আটকে রেখে সার্বিয়া ডিফেন্সিভ খেলতে থাকে। শক্ত ডিফেন্সে আক্রমণ করেও ফিনিশিংয়ের অভাবে স্কোর করতে পারেনি জার্মানি।

বিরতির পর ম্যাচের ৬৯তম মিনিটে সমতায় ফেরে জার্মানরা। বদলি খেলোয়াড় মার্কো রয়েসের অ্যাসিস্ট থেকে দলের হয়ে গোলটি করেন বায়ার্ন মিউনিখের মিডফিল্ডার লিওন গোরেতজা। যোগ করা সময়ে লেরয় সানেকে বিপজ্জনক ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন সার্বিয়ার ফরোয়ার্ড মিলান পাভকোভ।

পুরো ম্যাচে জার্মানি ২১টি শট নিলেও লক্ষ্যে রাখতে পারে ৯টি, অপরদিকে সার্বিয়া ৮টি শটের একটিই লক্ষ্যে রেখে তাতে গোল আদায় করে নেয়। জার্মানদের ৭৭৪টি সফল পাসের বিপরীতে সার্বিয়ার খেলোয়াড়রা ৩৬৯টি সফল পাসের দেখা পান। পুরো ম্যাচে কোনো হলুদ কার্ডের বালাই না থাকলেও ওই একটিই লাল কার্ডের ঘটনা। জার্মানি-সার্বিয়া দুই দলই দুটি করে অফসাইডে খড়গে পড়ে। পাশাপাশি জার্মানি সাতটি কর্নার পেয়েছিল। আর সার্বিয়া পেয়েছিল চারটি কর্নারের সুযোগ।

বিজ্ঞাপন

২০১৮ সালে মোট ছয় ম্যাচে হারে জার্মানি। নিজেদের ইতিহাসে এর আগে এক বছরে কখনোই এত ম্যাচে হারেনি দলটি। রাশিয়া বিশ্বকাপে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে মাঠে নেমেও গ্রুপপর্ব থেকে বিদায় নিতে হয়েছিল লোর শিষ্যদের।

দুই দেশের এটি ছিল তৃতীয় মুখোমুখি দেখা। প্রথম দেখায় ২০০৮ সালে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সার্বিয়াকে ২-১ গোলে হারিয়েছিল জার্মানি। ২০১০ বিশ্বকাপে গ্রুপপর্বে ১-০ গোলে হেরেছিল জার্মানরা। সবশেষ ম্যাচে কেউ জিতলো না। ফলে, জয়-পরাজয়ের পাল্লা দুই দিকেই একটি করে।

** কাতার মাতিয়ে বাহরাইনের পথে বাংলাদেশ

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন