রবিবার ১৮ আগস্ট, ২০১৯ ইং , ৩ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ জিলহজ্জ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

শোবিজের দুই সংগঠনে নির্বাচনী হাওয়া

মার্চ ২১, ২০১৯ | ২:০৭ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

টেলিভিশন নাটকের সঙ্গে জড়িত দুটি সংগঠন অভিনয় শিল্পী সংঘ ও টেলিভিশন অ্যান্ড ডিজিটাল প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের নির্বাচন অনুষ্ঠিত হবে আসছে এপ্রিল মাসে।

টেলিভিশন অ্যান্ড ডিজিটাল প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের নির্বাচন অনুষ্ঠিত হবে এপ্রিলের ৬ তারিখ। অন্যদিকে ১৯ এপ্রিল অনুষ্ঠিত হবে অভিনয় শিল্পী সংঘের নির্বাচন।

এরইমধ্যে দুটি সংগঠনে নির্বাচন উপলক্ষে তোড়জোড় শুরু হয়ে গেছে। তবে এখনো চূড়ান্ত হয়নি প্রার্থী তালিকা। যারা নির্বাচনের প্রার্থী হতে ইচ্ছুক তারা এরইমধ্যে মনোনয়নপত্র সংগ্রহ করছেন।


আরও পড়ুন :  ফ্লোরে গড়ালো ‘মিশন এক্সট্রিম’


প্রার্থী তালিকা চূড়ান্ত না হলেও জানা গেছে প্রডিউসারস অ্যাসোসিয়েশনের এবারের নির্বাচনে সভাপতি পদে লড়বেন ইরেশ জাকের ও মনোয়ার হোসেন পাঠান। সহ সভাপতি পদে নির্বাচন করবেন ৬ জন প্রার্থী। তারা হলেন— সাজ্জাদ হোসেন দোদুল, জহির আহমেদ, তারেখ মিন্টু, দেওয়ান হাবীব, এসএম এহসানুল আজিম ও আনসারুল আলম লিংকন। সাজু মুনতাসির ও মুজিবুর রহমান মুজিব প্রার্থী হচ্ছেন সাধারন সম্পাদক পদে। যুগ্ম সাধারণ সম্পাদক পদে ভোটযুদ্ধে নামবেন কাজী রিয়াজ হোসেন নয়ন, সৈয়দ ইরফান উল্ল্যাহ, রেজাউল হক রেজা, সায়েদুজ্জামান তালুকদার মিঠু। ২৩ এপ্রিল রাতে জানা যাবে চূড়ান্ত প্রার্থী তালিকা।

বিজ্ঞাপন

চলতি মেয়াদে অভিনয় শিল্পী সংঘ নির্বাচনে বিজয়ীরা। ছবি: সংগৃহীত

সংগঠনটির গঠনতন্ত্রে প্যানেল থাকার নিয়ম নেই। সেকারণে প্রার্থীরা কোন নির্দিষ্ট প্যানেল থেকে নির্বাচন করছেন না। কিন্তু সমমনা প্রার্থীরা জোটবদ্ধ হয়েছেন। নাম প্রকাশে অনিচ্ছুক একজন প্রার্থী এমন তথ্য জানান।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন সৈয়দ হাসান ইমাম। তার সহযোগি কমিশনার হিসেবে আছেন এস এম মহসিন ও খায়রুল আলম সবুজ।

অন্যদিকে বুধবার (২০ মার্চ) থেকে অভিনয় শিল্পী সংঘ নির্বাচনের মনোনয়নপত্র বিক্রি শুরু হয়েছে। মার্চের ২৫ তারিখ পর্যন্ত চলবে মনোনয়নপত্র সংগ্রহ এবং ২৭ মার্চ মনোনয়নপত্র জমা দেয়ার তরিখ নির্ধারিত হয়েছে। আর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ হবে এপ্রিলের ২ তারিখ। সারাবাংলাকে এই তথ্য নিশ্চিত করেছেন সংগঠনটির বর্তমান সাধারণ সম্পাদক আহসান হাবীব নাসিম।

অভিনয় শিল্পী সংঘেরও প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন সৈয়দ হাসান ইমাম। এছাড়া সহযোগী নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন কামাল বায়েজিদ, ড. মোহাম্মদ বারী, আফরোজা বানু এবং এস এ হক অলিক।

সারাবাংলা/আরএসও/পিএম


আরও পড়ুন :  দীপিকা যা স্বপ্নে দেখেন…


বিজ্ঞাপন
বিজ্ঞাপন