বিজ্ঞাপন

রোনালদোর শাস্তির রায় নিয়ে চিন্তায় জুভেন্টাস কোচ

March 21, 2019 | 3:35 pm

স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের শেষ আটে ওঠার লড়াইয়ে অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে দ্বিতীয় লেগে দুর্দান্ত হ্যাটট্রিক করে জুভেন্টাসকে শেষ আটে পৌঁছে দেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু হ্যাটট্রিকের পর অশালীন অঙ্গভঙ্গি করে এবার শাস্তি পাচ্ছেন তিনি। মঙ্গলবার (২১ মার্চ) এই বিষয়ে রায় জানাবে উয়েফার আচরণবিধি কমিটি। আর এ নিয়ে চিন্তায় পড়েছেন জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো আল্লেগ্রি।

বিজ্ঞাপন

অ্যাথলেটিকোর বিপক্ষে ম্যাচে রোনালদোর এমন ঘটনার পর ইতালির শীর্ষস্থানীয় গণমাধ্যম গাজেত্তা দেল্লো স্পোর্ত জানিয়েছিল, রোনালদোর উদযাপন নিয়ে আরও তদন্ত করবে উয়েফা কর্তৃপক্ষ। যদি অ্যাথলেটিকো মাদ্রিদের সমর্থক কিংবা কোচকে উদ্দেশ্য করে এমনটা করে থাকেন তাহলে নিষেধাজ্ঞায় পড়তে পারেন রোনালদো। আর প্রতিশোধমূলক আচরণ প্রমাণ হলে নিষেধাজ্ঞার পাশাপাশি জরিমানাও গুণতে হতে পারে রোনালদোকে। কিন্তু কী শাস্তি হচ্ছে তা নিয়েই উৎকণ্ঠায় পড়েছে জুভিরা।

কারণ, চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে জুভেন্টাস খেলবে নেদারল্যান্ডসের বিপক্ষে। এই দলটিই শেষ ষোলোতে বিদায় করে দিয়েছে গত তিন মৌসুমে টানা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে। উয়েফার এই রায়ের উপর নির্ভর করছে, জুভেন্টাস-আয়াক্স ম্যাচে রোনালদোকে পাওয়া যাবে কিনা।

তবে জুভি কোচ আলেগ্রি তার বক্তব্যে বলেন, ‘গোল বা জয়ের পরে যে কেউ উৎসব করতে পারে। কে কী ভাবে সেটা করবে তা তার নিজস্ব ব্যাপার। এ নিয়ে কারও কোনও বক্তব্য থাকতে পারে না।’

বিজ্ঞাপন

রোনালদো

গোল উদযাপনের কারণে রোনালদো এখন কি শাস্তি পাচ্ছেন তা নিয়েই শঙ্কায় আছেন জুভি এই কোচ। কি শাস্তি হচ্ছে তা জানতে অপেক্ষায় আছে জুভেন্টাসের খেলোয়াড় ও সংশ্লিষ্টরা।

এর আগে শেষ ষোলোর প্রথম লেগে জুভেন্টাসের বিপক্ষে ঘরের মাঠে ২-০ গোলে অ্যাথলেটিকো জয় পাওয়ার পর অ্যাথলেটিকোর কোচ দিয়েগো সিমিওনে অশালীন অঙ্গভঙ্গি করে জয় উদযাপন করেন। তবে ঘটনার পর ক্ষমা চেয়ে নেন সিমিওনে। কিন্তু তকে ২০ হাজার ইউরো জরিমানা করে উয়েফা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

** অশ্লীল ভঙ্গি করায় নিষিদ্ধ হতে পারেন রোনালদো

**রোনালদোর অশালীন অঙ্গভঙ্গির রায় ২১ মার্চ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন