সোমবার ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ১ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে নানা সমীকরণ

মার্চ ২১, ২০১৯ | ৬:১৯ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

চলচ্চিত্র শিল্পী সমিতির শেষ নির্বাচন হয়েছিল ২০১৭ সালের ৫মে। সে হিসেবে দ্বি-বার্ষিক মেয়াদের কমিটির সময় শেষ হতে যাচ্ছে চলতি বছর মে মাসে। হাতে আছে আর মাত্র দেড় মাসের মতো সময়। যদিও নির্বাচন নিয়ে শিল্পী সমিতিতে খুব বেশি তোড়জোড় শুরু হয়নি এখনো। খোলাখুলিভাবে আলোচনাও হচ্ছে না। কিন্তু জানা গেছে, সম্ভাব্য প্রার্থীরা ভেতরে ভেতরে প্রস্তুতি নিতে শুরু করেছেন।

বিজ্ঞাপন

গত ২০১৭ সালে নির্বাচনে মিশা সওদাগর-জায়েদ খান সমর্থিত প্যানেলের বেশিরভাগ প্রার্থীরা জয় লাভ করেছিলেন। তাদের বিপরীতে ছিল ওমর সানি–অমিত হাসান ও ড্যানি সিডাক–ইলিয়াস কোবরা’র প্যানেল।


আরও পড়ুন :  দ্রৌপদী, সীতা, চিত্রাঙ্গদা ও একজন নাজনীন হাসান চুমকী


এদিকে ২০১৯-এর দ্বি–বার্ষিক নির্বাচনে কয়টি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করবে তা এখনও নিশ্চিত না। যদিও বাতাসে ভেসে বেড়াচ্ছে মিশা সওদাগর-জায়েদ খান আবারও একসঙ্গে নির্বাচন করবেন। তবে কমিটিতে সহ-সভাপতি রিয়াজ, কার্যনির্বাহি সদস্য ফেরদৌস ও সায়মন সাদিকের না থাকার সম্ভাবনা প্রবল। শিল্পী সমিতির বিশ্বস্ত সূত্র থেকে এমন তথ্য জানা গেছে।

বিভিন্ন সময়ে রিয়াজ, ফেরদৌস ও সায়মন সাদিকের নির্বাচন নিয়ে নিজস্ব মতামত পোষন করার কারণে তাদের বাদ দিয়ে নির্বাচন করার কথা ভাবছে ক্ষমতাসীন কমিটি। নাম প্রকাশে অনিচ্ছুক একজন চিত্রনায়ক সারাবাংলাকে বলেন, ‘মিশা সওদাগর-জায়েদ খান কমিটিই আবার নির্বাচনে অংশ নেবেন। তবে প্যানেলে রিয়াজ, ফেরদৌস আর সায়মন নাও থাকতে পারেন। কমিটিতে তাদের রাখতে জোর করা হবে না। তারা থাকতে চাইলে থাকবে, না চাইলে থাকবে না।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘রিয়াজ ভাইকে যখন সাংবাদিকরা জিজ্ঞেস করেন তখন তিনি আলাদা প্যানেল গঠন করে নির্বাচন করার ইঙ্গিত দেন। সায়মন তো বলেই দিয়েছেন যে তিনি সাধারন সম্পাদক পদে নির্বাচন করতে আগ্রহী। এসব কারণে মূলত তাদের ছাড়া কমিটি গড়ার কথা ভাবছেন ক্ষমতাসীনরা।’

হাওয়ায় ভাসছে যে, রিয়াজ–ফেরদৌস নতুন প্যানেল থেকে নির্বাচন করবেন। আর সায়মন সাধারন সম্পাদক পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন। সুতরাং এবারের শিল্পী সমিতির নির্বাচনে ক্ষমতাসিন কমিটি ভাঙনের মুখে পড়তে যাচ্ছে সেটা বলাই যায়।

অন্যদিকে এবারের নির্বাচনে শাকিব খান প্রার্থী হতে পারেন। সেক্ষত্রে শিল্পী সমিতির সাবেক এই সভাপতি প্যানেল গঠন করতে পারেন ডি এ তায়েবের সঙ্গে। বিষয়টি পুরোপুরি নিশ্চিত না হলেও এফডিসি’র আন্দরে এমন খবর বাসছে। সম্প্রতি ডি এ তায়েবের ‘অন্ধকার জগত’ সিনেমার প্রিমিয়ারে উপস্থিত হয়ে শাকিব খান সবাইকে চমকে দিয়েছিলেন সবাইকে। শুধু তাই নয়, সেদিন ডি এ তায়েবের দারুণ প্রশংসাও করেছিলেন শাকিব। এ সবকিছুই তাদের এক প্যানেলে নির্বাচন অংশগ্রহণের সম্ভাবনাকে গাঢ় করে।

সারাবাংলা/আরএসও/পিএ/পিএম


আরও পড়ুন :

.   এপ্রিলে জানা যাবে লালবাহাদুর শাস্ত্রীর মৃত্যু রহস্য!

.   জুলাইতে আসছে ব্র্যাড-ক্যাপ্রিও’র ছবি

.   শোবিজের দুই সংগঠনে নির্বাচনী হাওয়া

.   ফ্লোরে গড়ালো ‘মিশন এক্সট্রিম’

.   দীপিকা যা স্বপ্নে দেখেন…


বিজ্ঞাপন
বিজ্ঞাপন