বিজ্ঞাপন

শেষ হলো আকিজ প্লাস্টিকসের ‘বাংলা বানান অভিযান’

March 21, 2019 | 7:31 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: শেষ হলো আকিজ প্লাস্টিকসের উদ্যোগে আয়োজিত ‘বাংলা বানান অভিযান’। বাংলা ভাষার শুদ্ধ ব্যবহারের উদ্দেশ্যে এই ক্যাম্পেইন এর আয়োজন করা হয়। এই কর্মসূচী চলে ৮ ফেব্রুয়ারি থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত।

বিজ্ঞাপন

বুধবার (২০ মার্চ) রাজধানীর তেজগাঁওয়ে আকিজ হাউজে এক সংবাদ সম্মেলনে ক্যাম্পেইনের সমাপ্তি ঘোষণা করা হয়। বাংলা বানানের সঠিক প্রয়োগের উদ্দেশ্যে ‘যাচাই করুন আপনার বানানের জ্ঞান’ শ্লোগানে দেশের আটটি বিভাগীয় শহরে কাজ করে এই বাংলা বানান অভিযান।

সংবাদ সম্মেলনে বলা হয়, রাস্তাঘাটে চলতে ফিরতে বিভিন্ন স্থানে বাংলা লেখাতে থাকে অনেক ভুল শব্দ। সেগুলো ঠিক করে মাঠ পর্যায়ে শুদ্ধভাবে ভাষার ব্যবহার উৎসাহিত করতে প্রথমবারের মত ‘বাংলা বানান অভিযান’ কর্মসূচি হাতে নেয় আকিজ প্লাস্টিকস। বাংলা বানানের দক্ষতা যাচাইয়ের জন্য ‘বাংলা বানান অভিযান’ নামে একটি ফেইসবুক অ্যাপসও চালু করা হয়। আকিজ প্লাস্টিকসের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক পেইজ থেকে লিঙ্কের মাধ্যমে এতে অংশগ্রহণ করেন।

পরবর্তীতে এই আয়োজনে বিজয়ীদের মধ্য থেকে আটজনকে ‘আপসহীন বাংলাভাষী’ হিসেবে প্রশংসাপত্র ও পুরষ্কার দেওয়া হয়।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আকিজ প্লাস্টিকস-এর বিজনেস হেড চৌধুরী হাসান তারেক, হেড অব ব্র্যান্ড এম. আলমগীর হোসাইন, অপারেশন ম্যানেজার মিনহাজ বিন মিজান, হেড অব করপোরেট সেলস মোঃ আতিকুর রহমান, ম্যানেজার অভিষেক বণিক বন্ধন-সহ কোম্পানির অন্যান্য কর্মকর্তারা।

সারাবাংলা/এসবি/জেএএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন