বিজ্ঞাপন

আ.লীগ ও চীনা কমিউনিস্ট পার্টির সমঝোতা স্মারক স্বাক্ষর

March 21, 2019 | 8:21 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ সম্পকের্র রেশ ধরে বাংলাদেশ আওয়ামী লীগ ও চীনা কমিউনিস্ট পার্টির মধ্যে পারস্পরিক সহযোগিতার উদ্দেশ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। আগামী পাঁচ বছর দুপক্ষের এ স্মারক কার্যকর থাকবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২১ মার্চ) গণভবনে  স্মারকটি স্বাক্ষরিত হয় বলে নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

সমঝোতা স্মারকে জানানো হয়, দুই বন্ধুপ্রতীম রাজনৈতিক সংগঠন পরস্পরের স্বাধীনতা, সার্বভৌমত্ব, সম-অধিকার ও পারস্পরিক শ্রদ্ধা বজায় রেখে একযোগে কাজ করবে। সেইসঙ্গে চীন ও বাংলাদেশের কৌশলগত উন্নয়নে অংশীদার হবে।

বিজ্ঞাপন

আরও বলা হয়, উভয় রাজনৈতিক দলের নেতারা পরস্পরের মধ্যে যোগাযোগ বজায় রাখবে। কোন কোন বিষয়ে সহযোগিতা ও কাজ করা হবে তা আলোচনার মাধ্যমে নির্ধারিত  হবে।

 বাংলাদেশ আওয়ামী লীগ ও চীনা কমিউনিস্ট পার্টির যুগ্ম ও মহিলা শাখা নিজেদের মধ্যে তথ্য বিনিময় ও কাজের ক্ষেত্র প্রসারিত করবে। এজন্য প্রয়োজনীয় সভা ও সেমিনারের আয়োজন করা হবে বলেও উভয় পক্ষের সমঝোতা হয়।

দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধি ও অত্র স্মারকটি বাস্তবায়নের জন্য আলোচনা অব্যাহত রাখা হবে বলেও কমিউনিস্ট পার্টি ও আওয়ামী লীগ সিদ্ধান্ত গ্রহণ করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ/এনআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন