বিজ্ঞাপন

সোনালী আলোর দিন

March 22, 2019 | 1:41 am

সিরাজুম মুনিরা, সিনিয়র নিউজরুম এডিটর

প্রহরশেষের আলোয় রাঙা সেদিন চৈত্রমাস–
তোমার চোখে দেখেছিলাম আমার সর্বনাশ।।

বিজ্ঞাপন

প্রিয় পাঠক, চৈত্রের ঝলমলে সোনালী আলোর দুপুরে যদি আপনি কারো চোখে সর্বনাশ দেখেই ফ্যালেন, তবে সেই চোখের অধিকারীর মতটাও জেনে নিন। তিনিও যদি সর্বনাশে রাজিই থাকেন তাহলে তো আর কথাই নেই। বসন্তের মাতাল হাওয়ায় মেতে উঠতেই পারেন আপনারা।

তবে সাবধান। যখন বাড়ির বাইরে বের হবেন তখন দুজনেই সঙ্গে রোদচশমা রাখতে ভুলবেন না। কারণ যে সোনালী দুপুর দেখে খুশি হচ্ছেন সেই দুপুরের রোদই কিন্তু আপনার চোখের বেশ ক্ষতি করতে পারে। সানব্লক, ছাতা আর পানি সঙ্গে রাখার কথা তো সবাই জানেনই, তাই নতুন করে আর বললাম না।

তো সেই তখন থেকে রোদের বন্দনা করছি কেন? কারণ আবহাওয়ার পূর্বাভাস বলছে শুক্রবার (২২ মার্চ) আকাশে থাকবে রোদ, মাঝে মাঝে যে আকাশ মেঘে ঢাকবে না তাও নিশ্চিত করে বলা যাচ্ছে না।

বিজ্ঞাপন

ঢাকায় শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন ২২ ডিগ্রি। মূলত সন্ধ্যার পরেই কমবে তাপমাত্রা। দিনের বেলা বেশ গরমও লাগতে পারে।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর জানিয়েছে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেটের দুই এক জায়গায় হয়ত বৃষ্টি হবে। তবে দেশের বেশিরভাগ স্থান থাকবে শুষ্ক। কোথাও আবার আকামে মেঘও জমতে পারে।

যেহেতু ছুটির দিন, একটু আলস্য দিয়েই হয়ত দিন শুরু হবে অনেকের, তবে সেই আলস্য ভেঙে নতুন দিনের জন্য প্রস্তুত হতে হবে। কত কাজ থাকে একেক ছুটির দিনে। সেইসব কাজ সেরে ফেলুন, না হলে বাকি সপ্তাহ আবার চাপ পড়ে যাবে বেশি।

বিজ্ঞাপন

ছুটির দিন আনন্দে কাটুক।

সারাবাংলা/এসএমএন

ছবি: আব্দুল মোমিন।

** মায়ের কাটা ছকে কাটে পাঁচ কন্যার দিন

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন