বিজ্ঞাপন

ইউরোর বাছাইয়ে জয় পেয়েছে যারা

March 22, 2019 | 4:25 am

স্পোর্টস ডেস্ক

শুরু হয়ে গেল ২০২০ সালের ইউরো কাপের বাছাইপর্ব। নিজেদের প্রথম ম্যাচে সহজ জয় পেয়েছে রাশিয়া বিশ্বকাপের সেমি ফাইনালিস্ট বেলজিয়াম। গত বিশ্বকাপের আয়োজক রাশিয়াকে ৩-১ গোলে হারিয়েছে বেলজিয়াম। জয় তুলে নিয়েছে পোল্যান্ড, ক্রোয়েশিয়া, নেদারল্যান্ডস, নর্দান আয়ারল্যান্ড এবং স্লোভাকিয়া।

বিজ্ঞাপন

বেলজিয়ামের ঘরের মাঠ ব্রুসেলের কিং বাউদোলিন স্টেডিয়ামে ম্যাচের ১৪তম মিনিটে লিড নেয় স্বাগতিকরা। গোলটি করেন টিলেমানস। দুই মিনিট পরেই ম্যাচে সমতা ফেরায় রাশিয়া। দলের সেরা তারকা দেনিশ চেরিশভের দুর্দান্ত এক গোলে স্কোর ১-১ সমতায় ফেরে। পেনাল্টি শট থেকে প্রথমার্ধের শেষ মিনিটে বেলজিয়ামের চেলসি তারকা এডেন হ্যাজার্ড ব্যবধান বাড়িয়ে নেন। ২-১ এ এগিয়ে থেকে বিরতিতে যায় বেলজিয়াম।

বিরতির পর ম্যাচের ৮৮ মিনিটের মাথায় আবারো গোল করেন চেলসির সেরা তারকা হ্যাজার্ড। তার দ্বিতীয় গোলের পাশাপাশি এটি ছিল বেলজিয়ামের তৃতীয় গোল। ম্যাচের বাকি সময়ে আর ব্যবধান কমাতে পারেনি রাশিয়া।

ওদিকে, নিজেদের মাটিতে বেলারুশকে উড়িয়ে দিয়েছে নেদারল্যান্ডস। ডাচদের কাছে পাত্তাই পায়নি বেলারুশ। ম্যাচের প্রথম মিনিটেই অলিম্পিক লিঁওর তারকা মেমফিস দেপাই গোল করেন। ২১ মিনিটের মাথায় উইনডামের গোলে ২-০ স্কোর করে ডাচরা। ৫৫ মিনিটের মাথায় দেপাইয়ের পেনাল্টিতে আরও এগিয়ে যায় স্বাগতিকরা। আর ৮৬ মিনিটের মাথায় ভ্যান জিকের গোলে ৪-০ তে লিড নেয় নেদারল্যান্ডস। বাকি সময়ে আর কোনো গোল না হলে এই স্কোরেই জয় নিয়ে মিশন শুরু করে ডাচরা।

বিজ্ঞাপন

এদিকে, অস্ট্রিয়াকে ১-০ গোলে হারিয়েছে পোল্যান্ড। ইতালির ক্লাব এসি মিলানে খেলা ২৩ বছর বয়সী ফরোয়ার্ড পিয়াতেকের একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে পোলিশরা। বারিশিক আর কামারিচের গোলে আজারবাইজানকে ২-১ গোলে হারিয়েছে রাশিয়া বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া।

এছাড়া, এস্তোনিয়াকে ২-০ গোলে হারিয়েছে নর্দান আয়ারল্যান্ড। একই ব্যবধানে হাঙ্গেরিকে হারিয়েছে স্লোভাকিয়া।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন