সোমবার ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ১ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

দ্বিতীয় ধাপে মুক্তি পেলো ‘লিডার’

মার্চ ২২, ২০১৯ | ১২:৫৯ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

নির্মাণের ছয় বছর পর আজ শুক্রবার (২২ মার্চ) পেলো রাজনৈতিক ঘরানার ছবি ‘লিডার’। ছবি মুক্তি উপলক্ষে গতকাল শিল্পকলায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ছবির পরিচালক দিলশাদুল হক শিমুল, বিশিষ্ট চলচ্চিত্র গবেষক ও এনটিভি অনলাইনের ফিচার এডিটর বিধান রিবেরু, শিল্পী ও সংগঠক আশরাফুল আলম পপলু, অভিনেতা শিমুল খানসহ আরও অনেকে।

বিজ্ঞাপন

পরিচালক দিলশাদুল হক শিমুল বলেন, ‘ছবিটি মুক্তি দিতে ছয় বছর সময় লেগে গেলো। ছবির মাধ্যমে বাংলাদেশের রাজনীতির প্রেক্ষাপট তুলে ধরার চেষ্টা করেছি। বাংলাদেশে রাজনীতি কতোটা কঠিন সেটা দেখানোর চেষ্টা করেছি! আমি এই ছবির মাধ্যমে সকল অন্যায়ের বিরুদ্ধে একটি বার্তা দিতে চেষ্টা করেছি।’

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে বিধান রিবেরু চলচ্চিত্রের রাজনীতি নিয়ে কথা বলেন। কথা প্রসঙ্গে তিনি সাম্প্রতিক সময়ে সিনেমা হল বন্ধ ও বাংলাদেশে ভারতীয় ছবি আমদানির বিরোধীতা করেন। তিনি বলেন, ‘কোন দেশে তখন বিদেশী সিনেমা আমাদানি করার সিদ্ধান্ত নেয়, যখন সেদেশের চলচ্চিত্র শিল্প শক্ত অবস্থানে থাকে।’

বিজ্ঞাপন

এর আগে ছবিটি গত বছরের ১৬ নভেম্বর স্বল্প পরিসরে মুক্তি দেয়া হয়েছিল। তখন জাতীয় নির্বাচনের কারণে ছবিটি নিয়ে সেভাবে আলোচনা হয়নি।

‘লিডার’ ছবিতে কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী। এছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ফেরদৌস, ওমর সানি, নাদের চৌধুরী, আহমেদ শরীফ, শহিদুল আলম সাচ্চু। সারাদেশে ২০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি। ছবিটি প্রযোজনা করেছে সিক্সথ সেন্স।

সারাবাংলা/আরএসও/টিএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন