শুক্রবার ১৯ জুলাই, ২০১৯ ইং , ৪ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

বইছে আবার চৈতি হাওয়া, গুমরে ওঠে মন

মার্চ ২৩, ২০১৯ | ১:১২ পূর্বাহ্ণ

নাদিম হোসেন, নিউজরুম এডিটর

বইছে আবার চৈতি হাওয়া, গুমরে ওঠে মন,
পেয়েছিলাম এমনি হাওয়ায় তোমার পরশন।

চৈতালি হাওয়ায় প্রিয়জনের স্পর্শ মনে পড়েছে বিদ্রোহী কবি নজরুলের। তাই তিনি শোকাতুর। তবে এখন পরিস্থিতি বদলেছে, বদলে গেছে জলবায়ু। ভয়ংকর বায়ু দূষণের শহর ঢাকায় আমরা শুধু অনুভব করছি চৈত্র্যের তাপদাহ। এই শহরে চৈতালি হাওয়াটা বুঝতে পারা বেশ মুশকিলের ব্যাপার।

শনিবার (২৩ মার্চ) ঢাকার বায়ু অস্বাস্থ্যকর থাকবে বলেই জানিয়েছে আবহাওয়া বিষয়ক তথ্য দাতা একুওয়েদার। এদিন তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াস। রাতে তাপমাত্রা কমে যাবে ২৩ ডিগ্রি সেলসিয়াসে। ঘণ্টায় বাতাস বইবে ১১ কিলোমিটার বেগে।

তবে ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা, ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে বাংলাদেশের আবহাওয়া অধিদফতর।

বিজ্ঞাপন

বিগত বেশ কদিন ধরে বিরাজ করা তাপমাত্রা আগামী দিনগুলোতে কয়েক ডিগ্রি সেলসিয়াস বাড়বে বৈকি কমবে না। তাই গরমের প্রস্তুতি নিয়ে এখন আর গড়িমসি করার ‍সুযোগ নেই। চটপট সেরে ফেলুন গরমের শপিং। রাস্তার তৈলাক্ত খাবার পরিহার করুন। এছাড়া, সঙ্গে রাখনু পানি ও রোদ চশমা।

Advertisement
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন