বিজ্ঞাপন

গ্যালারিতে গর্জে উঠছিল ‘বাংলাদেশ’, ইশ!

March 23, 2019 | 12:52 am

জাহিদ-ই-হাসান

ঢাকাঃ দূর দেশ বাহরাইন। বাংলাদেশ থেকে এই পশ্চিম এশিয়ার দেশটির দূরত্ব প্রায় চার হাজার কিলোমিটার। মুসলিম অধ্যুষিত দেশটির গ্যালারিতে আজকের ম্যাচে গর্জে উঠেছিল একটি নাম ‘বাংলাদেশ’। ফুটবল প্রাণ এই দর্শকরাই যেন স্বাগতিকদের চেয়েও সরব ছিল গ্যালারিজুড়ে!

এএফসির অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপে লাল-সবুজদের সমর্থন দিতেই মাঠে জড়ো হয়েছিল হাজার বাংলাদেশি। লাল-সবুজ পতাকা নিয়ে গলা ফাটিয়েছে পুরো ম্যাচজুড়ে। খালিফা স্পোর্টস সিটি স্টেডিয়ামে শুক্রবার রাতে এমন দৃশ্য দেখে দেশের ফুটবল মাঠের হাহাকার ভোলার সুযোগ হয়েছিল আজ।

বিজ্ঞাপন

যদিও ম্যাচটা বাংলাদেশ হেরেছে ১-০ ব্যবধানে।

বাংলাদেশ

তবে, গ্যালারিতে গর্জে উঠতে এতোটুকু দমে যান নি দেশের ফুটবল সমর্থকরা। রবিউল-সুফিল-মতিনদের পায়ে বল আসা মাত্রই যেন গর্জে উঠেছে। ইশ! ম্যাচটা যদি অন্তত ড্র নিয়ে ফিরতে পারতো জেমি ডে’র শিষ্যরা।

বিজ্ঞাপন

কে বলে ফুটবলের সমর্থক নেই! খলিফার এই স্টেডিয়ামের গ্যালারিতে ফুটবলের টানে ঠাই পাওয়া দর্শকরা বাংলাদেশের জয় দেখতে এসেছিল। পুরো ম্যাচে লাল-সবুজ পতাকাটা উড়িয়েছে তারা। সমর্থন দিয়ে গেছে দারুণভাবে।

স্বাগতিকদের অধিনায়ক ইউসুফ হার্দানের গোলে বাহরাইনের এগিয়ে যাওয়াতেও থামাতে পারে নি গ্যালারির গর্জন।

বাংলাদেশ

বিজ্ঞাপন

সেই গর্জনে অবশ্য ভালোই সাড়া দিয়েছেন দেশের ফুটবলাররা। র‌্যাঙ্কিংয়ে যোজন যোজন এগিয়ে থাকা বাহরাইনকে ঠাসা রক্ষণে প্রায় আটকে দিয়েছিল বাংলাদেশ। জিকোর গ্লাভ্স জোড়া যেন দুর্গ গড়ে তুলেছিল গোলবারের নিচে।

যদিও মাঠে আগত দর্শকদের হতাশ হয়ে ফিরতে হয়েছে হার নিয়ে। তবে, সমর্থনের গর্জনটা নিঃসন্দেহে অনুপ্রাণিত করবে দেশের পুরো দলকে। ২৪ মার্চ ফিলিস্তিনের সঙ্গে লড়বে বাংলাদেশ। সেই ম্যাচে হয়তো এমন গর্জনে ভরে উঠবে গ্যালারি।

সারাবাংলা/জেএইচ

আরও পড়ুন

বিজ্ঞাপন
জিকোর বীরত্বে বড় হার এড়ালো বাংলাদেশ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন