বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০১৯ ইং , ১২ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

প্রবাসীরা দেশের ভাবমূর্তি বৃদ্ধি করছেন: পরিবেশমন্ত্রী

মার্চ ২৩, ২০১৯ | ২:২৬ পূর্বাহ্ণ

সারাবাংলা ডেস্ক

ঢাকা: পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, প্রবাসীরা বাংলাদেশের ভাবমূর্তি বৃদ্ধি করছেন। বাংলাদেশের অর্থনৈতিক উন্নতি সাধনেও ভূমিকা রাখছেন তারা।

বৃহস্পতিবার (২১ মার্চ) নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শনের সময় মন্ত্রী এসব কথা বলেন। এর আগে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল ভবনে কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসাসহ অন্য কর্মকর্তা ও কর্মচারীরা মন্ত্রীকে স্বাগত জানান।

কনস্যুলেটের কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে মতবিনিময়ে পরিবেশমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ সমৃদ্ধি অর্জনের মাধ্যমে সঠিক লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। প্রবাসীরা দেশের অর্থনৈতিক উন্নতিসাধনের পাশাপাশি বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি বৃদ্ধির জন্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।’

বিজ্ঞাপন

পরিবেশ মন্ত্রী তার বক্তব্যে দেশের অর্থনৈতিক অঞ্চলগুলোতে আরও বেশি বিনিয়োগের জন্য প্রবাসীদের প্রতি অনুরোধ জানান। এসময় তিনি সরকারের বিভিন্ন সাফল্য ও অর্জন তুলে ধরে একযোগে কাজ করার আহ্বান জানান। এছাড়াও প্রবাসীদের কনস্যুলার সেবা ও সার্বিক কল্যাণ নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের দৃঢ় প্রতিজ্ঞার কথা বলেন তিনি।

মন্ত্রী বর্তমান সরকারের রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ এর বাস্তবায়নের লক্ষ্যে এক সঙ্গে কাজ করতে কনস্যুলেটের কর্মকর্তা/কর্মচারীদের প্রতিও আহ্বান জানান । এসময় কনস্যুলেটে সেবা নিতে যাওয়া প্রবাসীদের সঙ্গে কথা বলেন এবং কয়েকজন সেবাপ্রার্থীকে নিজেই পাসপোর্ট হস্তান্তর করেন।

জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের উপ-স্থায়ী প্রতিনিধি তারেক মো. আরিফুল ইসলামসহ অন্য কর্মকর্তারা এসময় সেখানে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসবি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন