বিজ্ঞাপন

‘কারাগারে অন্তরীণ জীবন কাটাবে মসজিদে হামলাকারী’

March 23, 2019 | 5:02 pm

আন্তর্জাতিক ডেস্ক

নিউজিল্যান্ডের উপ-প্রধানমন্ত্রী উইনস্টন পেটারস বলেছেন, ক্রাইস্টচার্চের মসজিদে হামলায় অভিযুক্ত ব্রেন্টন ট্যারেন্টকে বাকি জীবন কারাগারে অন্তরীণ থেকে কাটাতে হবে। ক্রাইস্টচার্চ হামালার পরিপ্রেক্ষিতে শুক্রবার (২২ মার্চ) ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) ডাকা এক জরুরি বৈঠকে দেওয়া ভাষণে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

উইনস্টন পেটারস বিদ্বেষেভরা মতাদর্শ উপড়ে ফেলার আহ্বান জানিয়ে আরও বলেন, কোন শাস্তির মাধ্যমেই এই অপরাধের ক্ষতি পুষিয়ে নেওয়া সম্ভব নয়। কিন্তু ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা অবশ্যই সুবিচার পাবেন।

আরও পড়ুন: কী সাজা হতে পারে বন্দুকধারী ব্রেন্টন ট্যারেন্টের?

তবে তুরস্কের প্রেসিডেন্টের নির্বাচনি প্রচারণায় ক্রাইস্টচার্চ হামলার ভিডিও প্রদর্শনের মতো বিতর্কিত কাজ সম্পর্কে মন্তব্য না করে এড়িয়ে গেছেন উইনস্টন। তিনি বলে, এই বিষয়ে প্রশ্ন তুললে কোনো শান্তিপূর্ণ ইঙ্গিত মিলবে না।

বিজ্ঞাপন

গত ১৫ মার্চ ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুক হামলা চালায় ব্রেন্টন হ্যারিসন ট্যারেন্ট (২৮) নামে এক অস্ট্রেলীয়। আগামী মাসের ৫ এপ্রিল পর্যন্ত গ্রেফতার হওয়ার ট্যারেন্টের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রাষ্ট্রীয় কৌঁসুলিরা জানিয়েছেন, ট্যারেন্টের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে চেষ্টা চালাবেন তারা।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন