বিজ্ঞাপন

শিষ্যদের থেকে আরও ভালো পারফর্ম চাইছেন দেশম

March 23, 2019 | 5:31 pm

স্পোর্টস ডেস্ক

ইউরো ২০২০ বাছাইপর্বে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স উড়িয়ে দিয়েছে মলদোভাকে। বিশ্ব র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান ১৯২তম আর মলদোভার অবস্থান ১৭০তম। সেখানে ফ্রান্সের অবস্থান দ্বিতীয়। বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা সেই মলদোভাকে হারিয়েছে ৪-১ গোলের ব্যবধানে। অপেক্ষাকৃত দুর্বল দলটির বিপক্ষে এই ব্যবধানের জয়ে খুব একটা খুশি হতে পারেননি ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম। শিষ্যদের থেকে আরও ভালো পারফর্ম আশা করছেন দেশম।

বিজ্ঞাপন

মলদোভার বিপক্ষে ম্যাচে ১২ মিনিটের ব্যবধানে ফ্রান্স তিনটি গোল করে নিজেদের জয় অনেকটাই নিশ্চিত করে। এইচ গ্রুপের এই ম্যাচের ২৪ মিনিটের মাথায় গোলের খাতা খোলেন অ্যাতলেতিকো মাদ্রিদের ফরাসি তারকা অ্যান্তোনিও গ্রিজম্যান। ২৭ মিনিটের মাথায় দলের দ্বিতীয় গোলটি করেন রিয়াল মাদ্রিদের তারকা রাফায়েল ভারানে। ৩৬ মিনিটের মাথায় তৃতীয় গোলটি করেন চেলসির তারকা অলিভার জিরুদ।

প্রথমার্ধে ১২ মিনিটের ব্যবধানে তিন গোল করা ফ্রান্স দ্বিতীয়ার্ধে আরও একটি গোল করে। ম্যাচের ৮৭ মিনিটের মাথায় দলের চতুর্থ গোলটি করেন পিএসজির তারকা কাইলিয়ান এমবাপে। ৮৯তম মিনিটে মলদোভার হয়ে একমাত্র গোলটি করেন ভ্লাদিমির অ্যামব্রোস।

ফ্রান্স কোচ দেশম গণমাধ্যমে জানান, আমাদের পরের ম্যাচটি আইসল্যান্ডের বিপক্ষে। বেশ কঠিন পরীক্ষা দিতে হবে। তার আগে এই ম্যাচটি ছিল নিজেদের ঝালিয়ে নেওয়ার। তবে বলবো না মলদোভা ভালো দল নয়। তারা আমাদের বিপক্ষে একটি গোল করেছে। স্টেডিয়ামের দর্শকদের আনন্দ দিয়েছে। এটা মোটেই কম কিছু নয়। তারপরও বলবো আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে আমাদের আরও গোল হতে পারত। এটাও বলবো আমার ছাত্ররা ম্যাচটি শুরু থেকে শেষ অবধি নিয়ন্ত্রণে রেখেছিল।

বিজ্ঞাপন

রাশিয়া বিশ্বকাপের অপ্রতিরোধ্য দল ফ্রান্সের কোচ আরও জানান, আমরা এই ম্যাচে পাতানো কোনো ফাঁদে পড়িনি। আমার আক্রমণভাগের সবাই স্কোর করেছে। এটা ভালো দিক। অ্যামব্রোস আমাদের বিপক্ষে শেষ সময়ে একটি গোল করেছে। আমরা কিন্তু গোলটি এড়াতে পারতাম। সেটা ম্যাচ শেষে আরও ভালো দেখাতো। যদিও গোলটি মলদোভানদের জন্য এবং স্টেডিয়ামের দর্শকদের জন্য বিশেষ কিছু ছিল।

ফরাসি এই কোচ শেষ করেন এভাবে, ‘আমাদের কোয়ালিটি, আমাদের নির্ভরতা সবকিছুই ভালো ছিল। আমরা প্রতিপক্ষকে খুব একটা সময় বের করতে দেইনি। তাদের আক্রমণগুলো খুব ভালোভাবে সামলেছে ডিফেন্ডাররা। তবে, আমি আরও বেশি কিছু চাইছি। আমাদের আরও অনেক জায়গায় উন্নতি করতে হবে। ছেলেদের কাছে আরও ভালো পারফর্ম আশা করছি। বিশেষ করে তিন দিন পর আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচে ভালো কিছু চাই।

** মরক্কোর বিপক্ষে মেসিকে পাবে না আর্জেন্টিনা

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন