বৃহস্পতিবার ১৮ জুলাই, ২০১৯ ইং , ৩ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

না ফেরার দেশে শিল্পী শাহনাজ রহমতুল্লাহ

মার্চ ২৪, ২০১৯ | ১:৫২ পূর্বাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

ঢাকা: দেশের জনপ্রিয় সংগীতশিল্পী শাহনাজ রহমতুল্লাহ আর নেই। শনিবার (২৩ মার্চ) রাজধানীর বারিধারায় নিজ বাসায় মারা যান তিনি।

সঙ্গীতশিল্পী শফিক তুহিন সারাবাংলাকে এই তথ্য নিশ্চিত করেছেন।

শফিক তুহিন জানান, বারিধারার বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন শাহনাজ রহমতুল্লাহ। নৃত্যশিল্পী ডলি ইকবাল জানিয়েছেন, রাত সাড়ে ১১টার দিকে মারা যান তিনি।

পরিবারের সদস্যরা জানিয়েছেন, রোববার (২৪ মার্চ) জোহরের নামাযের পর বারিধারা পার্ক মসজিদে শাহনাজ রহমতুল্লাহর জানাজা হবে। পরে বনানীর সামরিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

বিজ্ঞাপন

১৯৫২ সালে জন্ম নেন এই শিল্পী। মাত্র ১১ বছর বয়সে ১৯৬৩ সালে রেডিও এবং চলচ্চিত্রের গানে যাত্রা শুরু করেন তিনি। ১৯৬৪ সালে টেলিভিশনে প্রথম গান করেন। শাহনাজের বড় ভাই সুরকার আনোয়ার পারভেজ ছিলেন গীতিকার গাজী মাজহারুল আনোয়ারের বন্ধু। সে সুবাদে শাহনাজদের বাসায় যেতেন। ফলে শাহনাজের অনেক গান গাজীর লেখা আর আনোয়ার পারভেজের সুরে। আনোয়ার পারভেজ ছাড়াও আলাউদ্দিন আলী, খান আতা প্রমুখের সুরে গান গেয়েছেন শাহনাজ।

শাহনাজের আরেক ভাই ছিলেন জনপ্রিয় চিত্রনায়ক ও গায়ক জাফর ইকবাল।

একতারা তুই দেশের কথা বলরে‌ এবার বল, এক নদী রক্ত পেরিয়ে, একবার যেতে দে না আমার ছোট্ট সোনার গাঁয়ে, আমায় যদি প্রশ্ন করে, যে ছিল দৃষ্টির সীমানায়সহ অসংখ্য গান গেয়েছেন শাহনাজ রহমতুল্লাহ।

এছাড়া বিখ্যাত ছুটির ফাঁদে চলচ্চিত্রে ‘সাগরের সৈকতে, কে যেন দূর থেকে’ গানটির জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন এই শিল্পী।

শাহনাজ রহমতুল্লাহ ও আবুল বাশার রহমতুল্লাহ দম্পতির এক ছেলে  ও এক মেয়ে দুজনেই প্রবাসী।

সারাবাংলা/পিএ/এসএমএন

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন