বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০১৯ ইং , ১২ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

জানতাম না ৩১ ঘণ্টা পর চিরবিদায় জানাতে হবে: মুন্নী

মার্চ ২৪, ২০১৯ | ১২:২০ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

‘শাহনাজ রহমতুল্লাহ কতো বড় মাপের শিল্পী ছিলেন সেটা বলে বোঝাতে পারব না। তার চলে যাওয়া মেনে নেয়া কষ্টকর। আমাদের প্রজন্ম তো শাহনাজ রহমতুল্লাহ গান শুনেই বড় হয়েছে। আমার সঙ্গে তার আত্মার সম্পর্ক ছিল। আমাকে খুব ভালোবাসতেন তিনি। তার মৃত্যু আমাকে আপনজন হারানোর ব্যথা দিয়েছে। তার মতো শিল্পী বাংলাদেশে আর জন্মাবে না।’

প্রখ্যাত কণ্ঠশিল্পী শাহনাজ রহমতুল্লার মৃত্যুতে এভাবে নিজের মনের ভাব প্রকাশ করলেন জনপ্রিয় সংগীতশিল্পী দিনাত জাহান মুন্নী। কথা বলার সময় তার কণ্ঠস্বর বার বার কেঁপে উঠছিল। এই কেঁপে কেঁপে ওঠা কণ্ঠস্বর জানান দিয়েছে যে মুন্নী কতোটা মুষড়ে পড়েছেন!

শনিবার রাত সাড়ে ১১ টার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শাহনাজ রহমতুল্লাহ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর।

বিজ্ঞাপন

মৃত্যুর আগে ২২ মার্চ শাহনাজ রহমতুল্লাহর সঙ্গে সারাদিন সময় কাটিয়েছেন দিনাত জাহান মুন্নি। সেদিন দুজনের ভেতর অনেক বিষয় কথা হয়।

সেসব কথার স্মৃতিচারণ করে মুন্নী বলেন, ‘এমন কোনো কথা নেই সেদিন আমরা আলোচনা করিনি। তিনি আমাকে অনেক পছন্দ করেন। সেজন্য চাইতেন তার গানগুলো যেন আমি গাই। মৃত্যুর পরও যেন তার গানগুলো আমার গাওয়ার মধ্য দিয়ে বেঁচে থাকে।’

মুন্নী জানান, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে একটি বেসরকারি টিভির লাইভ অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিল তার এবং শাহনাজ রহমতউল্লাহ’র। সেখানে তার সব গান গাওয়ার কথা ছিল মুন্নীর।

এ প্রসঙ্গে মুন্নি বলেন, ‘সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূরের আমন্ত্রণে লাইভ অনুষ্ঠানটি হওয়ার কথা ছিল। পরিকল্পনাটি ছিল এমন যে- এ প্রজন্মের একজন শিল্পী গাইবেন শাহনাজ রহমতউল্লাহ’র গান। আর তিনি শুনবেন। অনুষ্ঠানে শাহনাজ রহমতউল্লাহ’র গান গাওয়ার জন্য তিনি আসাদুজ্জামান নূরকে আমার নাম বলেন। সেই অনুষ্ঠানে বঙ্গভবনের অনেকে গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু সেটা তো আর হলো না!’

নতুন প্রজন্মের শিল্পীরা যেন শাহনাজ রহমতুল্লাহকে ভুলে না যায়। শাহনাজ রহমতউল্লাহ’র গান গাওয়ার মধ্য দিয়ে তাকে মনে রাখবে সবাই- এমনটাই প্রত্যাশা করেন তিনি।

আরও পড়ুন:

না ফেরার দেশে শিল্পী শাহনাজ রহমতুল্লাহ

সম্মিলিত সামরিক বাহিনীর কবরস্থানে শাহনাজ রহমতউল্লাহ’র দাফন

সারাবাংলা/আরএসও/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন