বিজ্ঞাপন

দৃষ্টিপ্রতিবন্ধী রবিউলের ওপর হামলার বিচার দাবিতে মানববন্ধন

March 24, 2019 | 4:17 pm

।। ঢাবি করেসপন্ডেন্ট।।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলের আবাসিক ছাত্র দৃষ্টিপ্রতিবন্ধী রবিউল ইসলামের ওপর হামলার বিচার চেয়ে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া প্রতিবন্ধীরা। রোববার (২৪ মার্চ) ‍দুপুরে কলাভবনের সামনে এই মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা হামলার বিচার চেয়ে লেখা প্ল্যাকার্ড বহন করেন। সেসবে লেখা ছিল, ‘হামলার দায় প্রশাসন এড়াতে পারে না’, ‘অবিলম্বে রবিউলের ওপর হামলার বিচার চাই’, ‘অবিলম্বে সন্ত্রাসীদের শাস্তি নিশ্চিত কর’ ইত্যাদি।

প্রসঙ্গত, গত ১৯ মার্চ মাস্টারদা সূর্যসেন হলে রবিউল নিজের কক্ষ (২০৯ নম্বর) থেকে তিন তলার একটি কক্ষে (৩২৬ নম্বর) যাচ্ছিলেন। পথিমধ্যে করিডরে কয়েকজন তার গতিরোধ করেন। তারা রবিউল ডাকসুর পুনঃনির্বাচনের দাবিতে অনশনে বসেছিলেন কি না জানতে চান। হ্যাঁ সূচক জবাব দিলে কয়েকজন রবিউলের গলা চেপে ধরে ও কোমরে লাথি মারে।

আরও পড়ুন: শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্য ঘোষণা, নুরের বিরোধিতা

বিজ্ঞাপন

আজকের মানববন্ধনে রবিউল ইসলাম বলেন, আমি অনশন করেছি, এটা আমার বড় অপরাধ। ১১ মার্চ অনুষ্ঠিত অনিয়মের নির্বাচনের বিরুদ্ধে কেন আমি অনশন করেছি; কারণ আমি প্রার্থী ছিলাম এবং নানা অনিয়ম লক্ষ্য করেছি বলে অনশনে বসেছিলাম। আমাকে আক্রমণের সময় আশেপাশে কেউ ছিল না। প্রশাসনের সঙ্গে আমি বারবার বলেছি তারা কোনো পদক্ষেপ নেই। ডাকসুর জিএস , এজিএসকে বলেছি তারাও কোনো পদক্ষেপ নেই। কোনো আশার আলো দেখি না।

তিনি আরও বলেন, সাধারণ শিক্ষার্থীদের জন্য যে আন্দোলন করেছি সেটা থেকে আমাকে কেউ ফেরাতে পারে না। প্রশাসন খুব শিগগিরই সুনির্দিষ্ট ব্যবস্থা নিবেন অন্যথায় আমরা আরও কঠিন আন্দোলন দিতে বাধ্য হব।

সারাবাংলা/কেকে/এনএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন