বিজ্ঞাপন

আইসিসি’র ক্যাপ পেয়ে রোমাঞ্চিত রুমানা

March 24, 2019 | 7:42 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

কিছুদিন আগে পাক অফস্পিনার সানা মিরের মাথায় ক্যাপটি দেখে ভাবনায়ই পড়ে গিয়েছিলেন রুমানা আহমেদ। ‘উনি আইসিসির ক্যাপ পেলেন, আমি কী পাব না? কবে পাব?’ এমন ভাবনায় কাটছিলো তার দিন। অধীর আগ্রহে ক্যাপটির জন্য অপেক্ষাও করছিলেন। অবশেষে সেই তার ভাবনার অবসান হলো। ফুরোলো অপেক্ষাও।

বিজ্ঞাপন

গেল বছর আইসিসি’র বর্ষসেরা টি-টোয়েন্টি দলে জায়গা করে নিয়েছিলেন রুমানা আহমেদ। সেই স্বীকৃতির সনদ অবশেষে হাতে পেলেন এই টাইগ্রেস অলরাউন্ডার। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি তার জন্য নজরকাড়া একটি ক্যাপ উপহার হিসেবে পাঠিয়েছে।

ক্যাপটি হাতে পেয়ে দারুণ রোমাঞ্চিত এই টাইগ্রেস ওয়ানডে দলপতি। ‘আসলে এটার জন্য আমি অধীর আগ্রহে অপেক্ষা করছিলাম। কিছুদিন আগে এটা আমি পাকিস্তানের অধিনায়ক সানা মিরের মাথায় দেখেছি। আমি ভাবছিলাম পাকিস্তানের অধিনায়ক পেল আমি কী পাব না? এরকম ভাবছিলাম। ভাবতে ভাবতে আমার পরম আকাঙ্খিত ক্যাপটি চলে এসেছে। আমি খুবই খুশি এবং রোমাঞ্চিত।’

শনিবার (২৪ মার্চ) বিকেলে মিরপুরের একাডেমি মাঠে সেই ক্যাপটি পড়ে আলোকচিত্রীদের সামনে দাঁড়ান বাংলাদেশ নারী ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক। গাড় নীল ও হালকা নীলের সমন্বয়ে তৈরি ক্যাপটির সম্মুখভাগে ইংরেজিতে লেখা ‘আইসিসি টি-টোয়েন্টি টিম অব দ্যা ইয়ার’।

বিজ্ঞাপন

আইসিসি ২০১৮ এর বর্ষসেরার তালিকা প্রকাশ করে ওই বছরের ৩১ ডিসেম্বর। অলরাউন্ডার হিসেবে রুমানা জায়গা পান সেরা একাদশে। মূলত বল হাতে অদম্য পারফরম্যান্সই তাকে মর্যাদার এই কাতারে দাঁড় করিয়ে দিয়েছে।

২০১৮ সালে এই লেগ স্পিনার নিয়েছিলেন ৩০ উইকেট। ছিলেন দারুণ হিসেবিও। ওভারপ্রতি রান দিয়েছিলেন মাত্র ৪.৭৮। ৩০ উইকেটের যার মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপে চার ম্যাচে নেন ৪ উইকেট। এশিয়া কাপে প্রথমবারের মতো বাংলাদেশ যে শিরোপাটি জিতলো সেখানেও তার অবদান ছিল অগ্রগণ্য। টুর্নামেন্টে ৬ ম্যাচে ১০ উইকেট নেন রুমানা। মন্দ যাননি ব্যাট হাতেও। ১৯ ইনিংসে করেছিলেন ২২৯ রান।

সারাবাংলা/এমআরএফ/এসএন

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন