বিজ্ঞাপন

এএসপি মিজান হত্যা মামলা: পলাতক আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

March 24, 2019 | 8:28 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: হাইওয়ে রেঞ্জের সাভার সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মিজানুর রহমান তালুকদার হত্যা মামলায় ২ আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে পুলিশ। রোববার (২৪ মার্চ) ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভুঁইয়া চার্জশিট আমলে নিয়ে পলাতক আসামি ফারুক হাওলাদারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

বিজ্ঞাপন

মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (পশ্চিম) পরিদর্শক সিরাজুল ইসলাম খান গত ১৪ মার্চ আদালতে এ চার্জশিট দাখিল করেন। ফারুক হাওলাদার এবং শাহ আলম ওরফে আলম ওরফে বুড্ডাকে অভিযুক্ত করে এ চার্জশিটে দাখিল করা হয়।

একইসঙ্গে আগামী ২৫ এপ্রিল গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য করেছেন আদালত। আসামি শাহ আলম ওরফে বুড্ডা বর্তমানে কারাগারে আছেন। এর আগে আসামি শাহ আলম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

মামলার অভিযোগ থেকে যানা যায়, পুলিশের দাবি এএসপি মিজানুর রহমান তালুকদারকে চার ছিনতাইকারী মিলে হত্যা করে। আসামি মিন্টু, কামাল ওরফে ফারুক, জাকির ও শাহ আলম ছিনতাইয়ের উদ্দেশ্যে গত ২১ জুন ফজরের নামাজের আজানের পর উত্তরার তিন নম্বর সেক্টরে একটি মসজিদের পাশে প্রাইভেট কারে যাত্রীবেশে বসে ছিল। এএসপি মিজানুর রহমান সে সময় ওই পথ দিয়ে যাচ্ছিলেন। তখন ছিনতাইকারীরা তাকে গাড়িতে তুলে নেন। পরে মিজানুর গাড়িতে ওঠার পর ফারুক বুঝতে পারে মিজানুর সরকারি সংস্থার লোক। পরে তাকে হত্যা করে বেড়িবাঁধ এলাকায় লাশ ফেলে পালিয়ে যায় তারা।

বিজ্ঞাপন

২০১৭ সালের ২১ জুন রাজধানীর রূপনগর থানার মিরপুর বেড়িবাঁধের রাস্তার পাশ থেকে এএসপি মিজানুর রহমান তালুকদারের লাশ উদ্ধার করা হয়। ওইদিন রাতেই নিহতের ছোট ভাই মাসুম তালুকদার রূপনগর থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি মামলা দায়ের করেন। রূপনগর থানার মামলা নম্বর-১৯(৬)১৭।

সারাবাংলা/এআই/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন