বিজ্ঞাপন

হার দিয়ে শুরু সাকিবদের

March 24, 2019 | 8:57 pm

স্পোর্টস ডেস্ক

আইপিএলের ১২তম আসরে শুরুটা ভালো হলো না সাকিব আল হাসানের দল সানরাইজার্স হায়দ্রাবাদের। রোববার (২৪ মার্চ) আসরের দ্বিতীয় ম্যাচ ও নিজেদের প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হার দিয়ে আসর শুরু করেছে গতবারের রানার্সআপ দলটি।

বিজ্ঞাপন

ইডেন গার্ডেনসে এই ম্যাচে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিক। আগে ব্যাট করতে নেমে ডেভিড ওয়ার্নারের ঝড়ো ব্যাটিংয়ে ভর করে নির্ধারিত ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮১ রান তোলে সানরাইজার্স হায়দ্রাবাদ। জবাবে ব্যাট করতে নেমে ২ বল ও ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় কলকাতা।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নামা কলকাতা দলের ব্যাটিংয়ে প্রথম ধাক্কা দেন সাকিব। ইনিংসের দ্বিতীয় ও সাকিবের করা প্রথম ওভারে রশিদ খানের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৭৮ রানে ফেরেন ক্রিস লিন। তবে দ্বিতীয় উইকেটে রবিন উথাপ্পাকে সঙ্গে করে এগুতে থাকেন আরেক ওপেনার নিতিশ রানা। দু’জন মিলে গড়েন ৮০ রানের জুটি। কিন্তু এরপর দলীয় ৮৭ রানে সিদ্ধার্থ কৌলের বলে বোল্ড হয়ে ব্যক্তিগত ৩৫ রানে ফেরেন উথাপ্পা।

এরপর অধিনায়ক দীনেশ কার্তিক ফেরেন মাত্র দুই রান করে। আর নিতিশ রানা ফেরেন দলীয় সর্বোচ্চ ৬৮ রান করে। তবে আর উইকেট হারাতে হয়নি কলকাতার। পঞ্চম উইকেটে আন্দ্রে রাসেল ৪৯ ও শাবমান গিল ১৮ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

বিজ্ঞাপন

কলকাতার হয়ে ১টি করে উইকেট নেন সাকিব, ভূবনেশ্বর কুমার, সিদ্ধার্থ কৌল ও রশিদ খান।

আরও পড়ুন: প্রথম ওভারেই সাকিবের চমক

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে শুরুটা ভালোভাবেই করেছিল হায়দ্রাবাদ। ওপেনার ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টো মিলে ১১৮ রানের জুটি গড়েন। তবে সেই জুটি ভেঙে দেন পিযুশ চাওলা। এরপর বিজয় শঙ্করকে সঙ্গে করে এগিয়ে যান ওয়ার্নার। কিন্ত দলীয় ১৪৪ রানে ওয়ার্নারকে থাকান আন্দ্রে রাসেল। তার বলে রবিন উথাপ্পার হাতে ক্যাচ দিয়ে ফেরেন অজি এই তারকা ব্যাটসম্যান। ফেরার আগে ৫৩ বলে ৯ চার ও ৩ ছক্কায় ৮৫ রানের ইনিংস খেলেন ওয়ার্নার।

এরপর ইউসুফ পাঠান ১ রান করে আউট হলেও মানিশ পান্ডের সঙ্গে জুটি গড়ে অপরাজিত থেকে মাঠ ছাড়েন বিজয় শঙ্কর। শেষ পর্যন্ত বিজয় শঙ্কর ৪০ ও মানিশ পান্ডে ৮ রানে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

কলকাতার হয়ে ২টি উইকেট নেন আন্দ্রে রাসেল। আর একটি উইকেট নেন পিযুশ চাওলা।

সারাবাংলা/এসএন

*** সাবেক দলের বিপক্ষে মাঠে নেমেছেন সাকিব

আজকের দিনটি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন