বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতরের সাবেক কর্মকর্তাসহ ১৪ জনকে দুদকে তলব

March 24, 2019 | 10:08 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: যন্ত্রপাতি ক্রয়ের নামে কোটি কোটি টাকা আত্মসাতের ঘটনায় স্বাস্থ্য অধিদফতরের সাবেক এক কর্মকর্তা ও কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ১৩ জনসহ  মোট ১৪ জনকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদপ্তরের বরখাস্ত হিসাবরক্ষক আবজাল দম্পতির সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগে আগামী ১ থেকে ৩ এপ্রিল তাদের দুদক কার্যালয়ে তলব করা হয়েছে।

রোববার (২২ মার্চ) সন্ধ্যায় সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য। এ বিষয়ে দুদকের উপ-পরিচালক মো. সামছুল আলম স্বাক্ষরিত চিঠি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর পাঠানো হয়েছে।

প্রনব কুমার ভট্টাচার্য জানান, স্বাস্থ্য অধিদপ্তরের বরখাস্ত হওয়া আবজাল হোসনের স্ত্রী রুবিনা খানমের মালিকানাধীন রহমান ট্রেড ইন্টারন্যাশনাল কর্তৃক কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে যন্ত্রপতি ক্রয় ও সরবরাহের নামে সিন্ডিকেট করে সীমাহীন দুর্নীতি করেছে। এর মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ করা হয়েছে।

বিজ্ঞাপন

আগামী ১ এপ্রিল যাদেরকে তলব করা হয়েছে তারা হলেন-কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক অধ্যক্ষ ডা. মো. রেজাউল করিম, কমিউনিটি মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মায়েনু। এছাড়াও তালিকায় আছেন মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. ফরহাদ হোসেন, সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ শাখাওয়াত হোসেন, মাইক্রোবাইলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ আব্দুল মজেদ, হেপাটোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. আবুল বারকাত মুহাম্মদ আদনান।

এছাড়া ২ এপ্রিল যে ৪ জনকে তলব করা হয়েছে তারা হলেন- স্বাস্থ্য অধিদপ্তরের চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন এবং লাইন ডাইরেক্টর, প্রি-সার্ভিস এডুকেশনের সাবেক পরিচালক অধ্যাপক ডা. মো. আব্দুর রশিদ। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মুহাম্মদ নুরুল আলম, সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. শহিদুল হক, এনাটমি বিভাগের প্রভাষক ডা. মো. আশরাফুল ইসলামকেও ওইদিন তলব করা হয়েছে।

বাকি ৪ জনকে তলব করা হয়েছে  আগামী ৩ এপ্রিল। এদিন কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে অধ্যক্ষ অধ্যাপক ডা. সুবাস চন্দ্র সাহা, প্যাথলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মুহা. কামরুল হাসান, একই হাসপাতালের স্টোর কিপার মো. আবু জায়েদ, হিসাবরক্ষক হুররমা আকতার খুকীকে দুদকে ডাকা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/জেডএফ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন