বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০১৯ ইং , ১২ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

স্কুলছাত্রীকে যৌন হয়রানি, প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা

মার্চ ২৪, ২০১৯ | ৯:৪১ অপরাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নোয়াখালী: নোয়াখালীর সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু শাহাদাত হোসেন স্বপনের (৫০) বিরুদ্ধে এক ছাত্রীকে (১১) যৌন হয়রানি করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় পঞ্চম শ্রেণির ওই শিক্ষার্থীর বাবা বাদী হয়ে চরজব্বর থানায় মামলা দায়ের করেছেন।

মামলার এজাহার থেকে জানা যায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু শাহাদাত হোসেন স্বপন বিদ্যালয়ের পাশের একটি কক্ষে থাকেন। বিভিন্ন সময় তিনি বিদ্যালয়ের ছাত্রীদের দিয়ে রান্নাসহ তার নিজের বিভিন্ন কাজও করাতেন। গত ৬ মার্চ শিক্ষকের কথামতো ওই শিক্ষার্থী সকাল সাড়ে ৮টার দিকে বিদ্যালয়ে যায়। পরে তাকে ওই শিক্ষক যৌন হয়রানি করার চেষ্টা করলে সে পালিয়ে যায় এবং বাড়িতে গিয়ে বিষয়টি জানায়।

সুবর্ণচর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. রেজাউল করিম সারাবাংলাকে বলেন, প্রধান শিক্ষক শাহদাত হোসেন স্বপনের বিরুদ্ধে শিক্ষার্থীকে যৌন হয়রানি সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য সহকারী শিক্ষা কর্মকর্তা আবদুর রবকে দায়িত্ব দেওয়া হয়েছে। তবে কত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে হবে, সে বিষয়টি নিশ্চিত করেননি তিনি।

বিজ্ঞাপন

এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষকের বক্তব্য জানতে চেয়ে তাকে ফোন করা হলেও তিনি ফোন রিসিভড করেননি।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহেদ উদ্দিন জানান, যৌন হয়রানির অভিযোগ এনে ওই শিশু শিক্ষার্থীর বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। শনিবার (২৩ মার্চ) রাতে মামলাটি দায়ের করা হয়। তবে ঘটনার পর থেকেই আবু শাহাদাত হোসেন স্বপন পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন