বিজ্ঞাপন

জবি’র নতুন ক্যাম্পাস স্থাপনের অগ্রগতিতে প্রধানমন্ত্রীর সন্তোষ

March 24, 2019 | 10:02 pm

জবি করেসপন্ডেন্ট

রাজধানীর কেরাণীগঞ্জে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন ক্যাম্পাস স্থাপন প্রকল্পের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন এই ক্যাম্পাস স্থাপনের কাজ যেন দ্রুতগতিতে সম্পন্ন হয়, সে বিষয়েও নির্দেশনা দিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

রোববার (২৪ মার্চ) প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে জবি নতুন ক্যাম্পাস প্রকল্পের অগ্রগতি এবং পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউট অব জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপস্থাপনা সভায় প্রধানমন্ত্রী এমন নির্দেশনা দেন।

প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী; বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান সভায় উপস্থিত ছিলেন।

সভা শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকল্প সংশ্লিষ্ট উপস্থাপনা মনোযোগ দিয়ে দেখেন এবং সন্তোষ প্রকাশ করেন। এসময় প্রধানমন্ত্রী পরিবেশের প্রতি লক্ষ রেখে স্থাপনা নির্মাণের নির্দেশনা দেন।

বিজ্ঞাপন

পাশাপাশি জলাধার, খেলার মাঠ, বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থাসহ সুন্দর পরিবেশ নিশ্চিত করার নির্দেশনাও প্রধানমন্ত্রী দেন বলে জানান প্রধানমন্ত্রীর প্রেস সচিব।

পরে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান জানান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস প্রকল্প যেন দ্রুত বাস্তবায়িত হয়, সে বিষয়ে সভায় নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি এই ক্যাম্পাসকে সম্পূর্ণ ডিজিটাল এবং পরিবেশবান্ধব হিসেবে গড়ে তোলার নির্দেশনাও দেন তিনি।

সারাবাংলা/জেআর/টিআর

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন