বিজ্ঞাপন

বাংলাদেশ-ভারত স্বরাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ের বৈঠক ১ এপ্রিল

March 24, 2019 | 10:37 pm

সারাবাংলা ডেস্ক

বাংলাদেশ ও ভারতের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ের বৈঠক আগামী ১ এপ্রিল অনুষ্ঠিত হবে। বৈঠকে এই দুই প্রতিবেশী দেশের মধ্যেকার আন্তঃসীমান্ত নিরাপত্তা, সীমান্তে পাচার ও সীমান্ত ব্যবস্থাপনা নিয়ে আলোচনা করা হবে। দুই দেশের মধ্যে এটি স্বরাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ের সপ্তম বৈঠক।

বিজ্ঞাপন

ভারতে বাংলাদেশ হাইকমিশন জানিয়েছে, অনুষ্ঠেয় এই বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এবং ভারতের পক্ষে নেতৃত্ব দেবেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ।

বৈঠকে যোগ দিতে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল তিন দিনের সরকারি সফরে আগামী ৩১ মার্চ নয়াদিল্লিতে পৌঁছাবেন। বৈঠক শেষে ২ এপ্রিল ঢাকায় ফেরার কথা রয়েছে তার।

এর আগে, স্বরাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ের ষষ্ঠ বৈঠক গত বছরের অক্টোবরে ঢাকায় অনুষ্ঠিত হয়েছে। সেসময় ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ বাংলাদেশ সফরে এসেছিলেন।

বিজ্ঞাপন

নাম প্রকাশে অনিচ্ছুক অন্য আরেকটি সূত্র জানিয়েছে, ১১ এপ্রিল থেকে ভারতের সাধারণ নির্বাচন শুরুর আগের এই বৈঠকে তারা বাংলাদেশে রোহিঙ্গা অনুপ্রবেশ, তাদের প্রত্যাবর্তন, ভিসা ইস্যুর ক্ষেত্রে সীমাবদ্ধতাসহ (জরুরি প্রয়োজন ব্যতীত) অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করতে পারেন।

ভারতের লোকসভার ৫৪৩ আসনের ওই নির্বাচন ১১ এপ্রিল থেকে ৭ দফায় অনুষ্ঠিত হয়ে ১৯ মে শেষ হবে। নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে ২৩ মে। বাসস।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন