বৃহস্পতিবার ১৮ জুলাই, ২০১৯ ইং , ৩ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

শাহজালালে ৩ কোটি টাকার স্বর্ণসহ চীনা নাগরিক আটক

মার্চ ২৪, ২০১৯ | ১১:১৩ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক চীনা নাগরিককে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। রোববার (২৪ মার্চ) রাতে প্রায় ৩ কোটি টাকার ৪৮টি স্বর্ণবারসহ তাকে আটক করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মো সহিদুল ইসলাম সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সকালে দুবাই থেকে আসা এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৫৮২ ফ্লাইটে আসা এক যাত্রীর কাছ থেকে ৪৮টি স্বর্ণবার উদ্ধার করা হয়। যার মোট ওজন ৫ হাজার ৫৯০ গ্রাম। ওই যাত্রীর নাম ইয়োংগাং জু। সে কোনো ঘোষণা ছাড়াই বিশেষ কায়দায় চার্জার লাইটের ব্যাটারির ভেতরে লুকিয়ে এসব স্বর্ণ এনেছিল।

সহিদুল ইসলাম আরও জানান, শুল্ক গোয়েন্দা জানতে পারে একজন যাত্রী অন এরাইভাল ভিসা নিয়ে ইমিগ্রেশন ছাড়াই ট্রানজিটে অবস্থান করছে। যার ব্যাগের ভেতরে রাখা চার্জার লাইটের ব্যাটারির মধ্যে চোরাচালানের স্বর্ণ আছে। এরপর তার ব্যাগ স্ক্যানের পর স্বর্ণ থাকার বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

পরে গ্রিন চ্যানেলের লাগেজ কাউন্টারে এনে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ব্যাটারির ভেতরের স্বর্ণ বের করা হয়। আটক স্বর্ণবারের মূল্য প্রায় ২ কোটি ৭৮ লাখ ৪০ হাজার টাকা (প্রায়)। স্বর্ণের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে এবং যাত্রীর বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এমও

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন