বিজ্ঞাপন

গার্মেন্টস পার্ক স্থাপনে বেজা’কে ১০০ কোটি টাকা প্রদান বিজিএমইএ’র

March 26, 2019 | 5:29 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে গার্মেন্টস পার্ক স্থাপন করতে পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ’র পক্ষ থেকে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষকে (বেজা) ১০০ কোটি টাকার প্রদান করা হয়েছে। সোমবার (২৫ মার্চ) বিজিএমইএ’র পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে গার্মেন্টস পার্ক স্থাপনের অগ্রগতি বিষয়ে সোমবার বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান বেজা কার্যালয়ে বেজা’র নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীর সাথে সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে বিজিএমইএ’র পক্ষ থেকে বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান গার্মেন্টস পার্ক স্থাপনের জন্য বেজা’র নির্বাহী চেয়ারম্যান জনাব পবন চৌধুরীর হাতে ৫০ কোটি টাকার চেক তুলে দেন। এসময় বিজিএমইএ সহ-সভাপতি (অর্থ) জনাব মোহাম্মদ নাছির ও বেজা’র নির্বাহী সদস্য (অতিরিক্ত সচিব) জনাব হারুনুর রশিদ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, অপরিকল্পিতভাবে গড়ে উঠা কারখানাগুলোকে স্থানান্তরের জন্য বেজা বিজিএমইএ’কে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর (মিরসরাই অর্থনৈতিক অঞ্চল) এ ৫০০ একর জমি বরাদ্দ দিয়েছে। ২০১৮ সালের ২১ মার্চ এ লক্ষ্যে একটি চুক্তি সই হয়। ওইদিন বেজাকে ২৫ কোটি টাকার চেক তুলে দেয় বিজিএমইএ। পরে একই বছরের ৮ এপ্রিল আরও ২৫ কোটি টাকার চেক দেয়া হয়। আর তৃতীয়বারের মতো সোমবার ৫০ কোটি টাকার চেক দেয়া হয়েছে। ফলে এ পর্যন্ত বঙ্গবন্ধু শিল্প নগরে গার্মেন্টস পার্ক স্থাপনের জন্য বিজিএমইএ’র মোট প্রদানকৃত অর্থের পরিমাণ দাঁড়িয়েছে ১০০ কোটি টাকা ।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/ আরএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন