রবিবার ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৩১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ইতালির ত্রেভিজোতে দুদিনব্যাপী কনস্যুলার সেবা অনুষ্ঠিত

মার্চ ২৬, ২০১৯ | ১১:৩৭ পূর্বাহ্ণ

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে

ইতালির ত্রেভিজো শহরে বাংলাদেশ কনস্যুলেট মিলান-এর ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে শনিবার ও রোববার দুদিনব্যাপী ভ্রাম্যমাণ কনস্যুলার দেওয়া হয়েছে। বাংলাদেশ কালচারাল অ্যাসোসিয়েশন এর সার্বিক সহযোগিতা করেন।

বিজ্ঞাপন

ত্রেভিজো শহরের স্থানীয় একটি হলরুমে দুদিনব্যাপী এই কনস্যুলেট সার্ভিসে প্রায় তিন শতাধিক প্রবাসী কনসুলার সেবা গ্রহণ করেন।

এই কার্যক্রমে ছিলেন মিলান কনসাল জেনারেল ইকবাল আহমেদ, কনসাল সামসুল আহসান, ভাইস কনসাল রফিকুল করিম, প্রশাসনিক কর্মকর্তা কাজী নাসিবুল ইসলাম, সুবীর চন্দ্র সরকার উপস্থিত ছিলেন। এছাড়া অ্যাসোশিয়েশনের সভাপতি ওবায়দুর রহমান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তন্ময়, সাংগঠনিক সম্পাদক হাসিবুর রহমান, কোষাধ্যক্ষ আসাদুজ্জামান সোহাগ, প্রধান উপদেষ্টা হাওলাদার আমিনুল ইসলাম পান্না, সিনিয়র উপদেষ্টা সামির হোসেন বাবু, উপদেষ্টা আবজাল হোসেন, আব্দুল হাকিম, জাহাঙ্গীর আলম, আক্তার হোসেন, সাংস্কৃতিক সম্পাদক নাজমুল হকসহ সমিতির সকল সদস্যদের সার্বিক সহযোগিতায় এই কনস্যুলার সেবায় পাসপোর্ট নবায়ন, নো ভিসা সার্টিফিকেট, নতুন পাসপোর্ট, ফ্যামিলি সার্টিফিকেটসহ দূতাবাসের সংশ্লিষ্ট সকল কার্যক্রম প্রবাসীরা খুব সহজেই পেয়েছেন। এই ধরণের কনসুলার সেবার ফলে প্রবাসীদের কাজ সহজ ভাবে পেয়ে থাকেন। কনস্যুলেটের এই উদ্যোগকে প্রবাসীরা স্বাগত জানান এবং অব্যাহত রাখার অনুরুধ করেন।

সারাবাংলা/এমআই

Advertisement
বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন