বিজ্ঞাপন

বাংলাদেশ ২০৪১ সা‌লের আগেই উন্নত দেশে প‌রিণত হবে: দস্তগীর গাজী

March 26, 2019 | 2:58 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগ‌ঞ্জ: সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করলে আগামী ২০৪১ সা‌লের আগেই বাংলাদেশ উন্নত ও সমৃদ্ধ দে‌শে প‌রিণত হ‌বে বলে আশা জানিয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার আন্তরিক প্রচেষ্টায় দেশ সবক্ষেত্রে এগিয়ে গে‌ছে। এজন্য দে‌শের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ কর‌তে হ‌বে। শেখ হা‌সিনার হাত‌কে শক্তিশালী কর‌তে হ‌বে। সক‌লে ঐক্যবদ্ধভাবে কাজ কর‌লে বঙ্গবন্ধুর এই কন্যার নেতৃত্বেই বাংলা‌দেশ ২০৪১ সা‌লের আগে উন্নত সমৃদ্ধ দে‌শে প‌রিণত হ‌বে।

বিজ্ঞাপন

মহান স্বাধীনতা ‌দিবস উদযাপন উপলক্ষে মঙ্গলবার (২৬ মার্চ) সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপ‌জেলার মুড়াপাড়া এলাকায় কেন্দ্রীয় শহীদ মিনা‌রে পুষ্পস্তবক অর্পণ করেন মন্ত্রী। এসময় সাংবাদিকদের সঙ্গে আলোচনায় তিনি এসব কথা বলেন।

এসময় রূপগঞ্জ উপ‌জেলা প্রশাসন, স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, আওয়ামী প্রজন্ম-লীগ, মহিলা-লীগ, যুব-মহিলা লীগ, শ্রমিক লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা কর্মীরাও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, বাংলাদেশের উন্নয়ন, ২৬ মার্চ, স্বাধীনতা দিবস

বিজ্ঞাপন

গোলাম দস্তগীর গাজী এসময় আরও ব‌লেন, জাতির পিতা আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। আজকে আমরা স্বাধীন জাতি। স্বাধীন জাতি হিসেবে আমরা বিশ্বে মর্যাদা পেয়েছি, আত্ম-পরিচয়ের সুযোগ পেয়েছি। এ স্বাধীনতা একদিনে আসেনি। এর জন্য দীর্ঘ সংগ্রাম করতে হয়েছে। সমগ্র বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করতে হয়েছে এবং সেটা করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তিনি বলেন, এই স্বাধীনতা সংগ্রামে অনেক মানুষ জীবন দিয়েছেন। জাতির পিতার নেতৃত্বে আমরা মুক্তিযুদ্ধ করেছি। ৩০ লাখ মানুষ শহীদ হয়েছেন, দু’লাখ মা-বোন সম্ভ্রম হারিয়েছেন। তার দূরদর্শী নেতৃত্ব বাঙালি জাতিকে ধাপে ধাপে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করেছিল। আজকে যদি দেশ স্বাধীন না হতো, তাহলে আমরা বাঙালী হিসেবে বিশ্বে কোন মর্যাদা পেতাম না। এ ভূখণ্ড আমরা পেতাম না। এ দেশ আমরা পেতাম না। আমরা যে বাঙালি জাতি, আমাদের যে স্বাধীন সত্তা আছে, সেই উপলব্ধিটুকুও আমাদের হতো না। চিরদিন পরাধীনতার নাগপাশে আমাদের আবদ্ধ থাকতে হতো। আমাদের চেতনায় জাগ্রত করেছিলেন বঙ্গবন্ধু।

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, বাংলাদেশের উন্নয়ন, ২৬ মার্চ, স্বাধীনতা দিবস

বিজ্ঞাপন

মন্ত্রী আরও ব‌লেন, ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ হবে এটাই ছিল জাতির পিতার স্বপ্ন। আমাদের কাজ হচ্ছে জাতির পিতার স্বপ্নকে পূরণ করা।

পরে মহান স্বাধীনতা ‌দিবস উদযাপন উপল‌ক্ষে রূপগঞ্জ উপ‌জেলার মুড়াপাড়া স্টেডিয়া‌মে জাতীয় পতাকা উত্তোলন, ক্রীড়া প্র‌তি‌যোগিতা, পুরস্কার ও ক্রেস্ট বিতরণ, সংবর্ধনা, কুচকাওয়াজ ও ম‌নোজ্ঞ সাংস্কৃ‌তিক অনুষ্ঠা‌ন অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি গোলাম দস্তগীর গাজী ছাড়াও আরও উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপ‌জেলা আওয়ামী ম‌হিলা লী‌গের সভাপ‌তি ও তারা‌বো পৌরসভার মেয়র হা‌ছিনা গাজী।

এছাড়া, অনুষ্ঠানে ছিলেন রূপগঞ্জ উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান, উপ‌জেলা মু‌ক্তি‌যোদ্ধা কমান্ডার আল আমিন দুলাল, উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তু‌হিন, সাধারণ সম্পাদক মোস্তা‌ফিজুর রহমান শা‌হিন, কাঞ্চন পৌরসভা যুবলী‌গের সভাপ‌তি র‌ফিকুল ইসলাম র‌ফিক, উপ‌জেলা স্বেচ্ছা‌সেবকলী‌গের সভাপ‌তি মাহাবুবুর রহমান মে‌হের, সাধারণ সম্পাদক নাঈম ভুঁইয়াসহ অনেকে।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন